ঢাকা শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫
২৪ °সে

ইউল্যাবের তারুণ্যের ক্ষমতায়ন শীর্ষক কারিকুলাম ইন্টিগ্রেশন প্রদর্শনী

ইউল্যাবের তারুণ্যের ক্ষমতায়ন শীর্ষক কারিকুলাম ইন্টিগ্রেশন প্রদর্শনী
ছবি: সংগৃহীত

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এর গণমাধ্যম ও সাংবাদিকতা বিভাগ আয়োজন করেছে কারিকুলাম ইন্টিগ্রেশন প্রদর্শনী। এবারের প্রতিপাদ্য ছিলো ‘তারুণ্যের ক্ষমতায়ন’। ১৮ ডিসেম্বর এই প্রদর্শনীর আয়োজন করা হয়।

প্রতি সেমিস্টারেই ছাত্র-ছাত্রীদের সৃজনশীল কাজ প্রদর্শনের জন্য তিন দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিপাদ্যের সঙ্গে মিল রেখে এবারের প্রদর্শনী দুই ভাগে বিভক্ত ছিলো – ভিজুয়াল আর্ট এক্সিবিশন এবং ফিল্ম এক্সিবিশন। একই সঙ্গে অনুষ্ঠিত হয় পাবলিক ডায়লগ এবং ড্রামা।

গণমাধ্যম ও সাংবাদিকতা বিভাগের প্রধান ড. জুড উইলিয়াম হেনিলো ১৮ ডিসেম্বর সকাল ১১টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে এই অনুষ্ঠানের সূচনা করেন।

শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনে আয়োজিত এই প্রদর্শনীতে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক এবং বিখ্যাত চিত্রশিল্পী আনোয়ার হোসেনের স্মরণে তার ছবি প্রদর্শনের ব্যবস্থাও রাখা হয়।

ছবি: সংগৃহীত

প্রদর্শনীতে ছাত্রছাত্রীদের বিভিন্ন কোর্স যেমন মাস কমিউনিকেশন, প্রিন্সিপালস অফ পাবলিক রিলেশনস, কনভার্জেন্স কমিউনিকেশনসহ নানা ধরণের কাজ দেখানো হয়। যার মধ্যে ছিলো মুখোশ, এ্যানিমেশন আর্ট, পোস্টার, আলোকচিত্র, কনসেপচুয়াল আর্ট ইত্যাদি।

গত ২০ ডিসেম্বর শিল্পকলা একাডেমির মিলনায়তনে এই প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানের পাবলিক ডায়লগ সেশনে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- প্রথম আলোর সহকারী সম্পাদক ফারুক ওয়াসিফ, ব্লগার এবং অনলাইন এ্যাক্টিভিস্ট আরিফ জেবতিক এবং ইউল্যাবের সিনিয়র লেকচারার আরজু ইসমাইল। সেশনটি পরিচালনা করেন ইউল্যাবের গণমাধ্যম ও সাংবাদিকতা বিভাগের লেকচারার কাসফিয়া আরিফ।

অনুষ্ঠানটির পরবর্তী আয়োজন ছিলো পুরষ্কার বিতরণী। বিভাগীয় প্রধান ড. জুড উইলিয়াম হেনিলো এবং প্রধান অতিথি খিজির হায়াত খান (পরিচালক: মিস্টার বাংলাদেশ) শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন। শিক্ষার্থীদের নির্মিত চলচ্চিত্র প্রদর্শনীর মাধ্যমে এই আয়োজনের সমাপ্তি হয়।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন