শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে চবির মূলফটক অবরোধ

নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে চবির মূলফটক অবরোধ
চবি প্রতিনিধি১৮ মার্চ, ২০১৭ ইং ২৩:০০ মিঃ
নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে চবির মূলফটক অবরোধ

শনিবার রাত সাড়ে ৮ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ও পানির দাবিতে মূলফটক অবরোধ করেছে শিক্ষার্থীরা। এর আগে চবির এ এফ রহমান হলের প্রভোষ্ট কক্ষে ভাংচুর করে আবাসিক শিক্ষার্থীরা।

সূত্র জানায়, হাটহাজারী রাস্তায় কাজ চলায় সকাল ৮ টা থেকে বিশ্ববিদ্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল। বিকেল পাঁচটার দিকে বিদ্যুৎ সংযোগ সচল হওয়ার কথা থাকলেও রাত টার দিকেও বিদ্যুৎ সচল না হওয়ায় শিক্ষার্থীরা বিক্ষুদ্ধ হয়ে ওঠে। এক পর্যায়ে চবির এ এফ রহমান হলের শিক্ষার্থীরা হলের গেইটে আগুন জালিয়ে মিছিল করে ও হলের প্রভোস্টের কক্ষে ভাংচুর করে। পরে স্লোগান নিয়ে আলাওল হলের প্রদক্ষিণ করে।

এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে সোরওয়ার্দী ও আমানত হল থেকেও শিক্ষার্থীরা একই দাবিতে স্লোগান নিয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে অবস্থান নেয়। সেখানে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষার সময় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ ও পানির দাবিতে মিছিল করতে থাকে।

বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা জানায়, সকাল থেকে বিদ্যুৎ না থাকায় তারা ঠিকমতো গোসল করতে পারছে না। অন্যদিকে আগামীকাল অনেকের পরীক্ষা। তবু পড়াশোনা করতে পারছে না।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র জানায়, হাটহাজারী রাস্তায় কাজ চলায় সকাল থেকে ক্যাম্পাসে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল। এছাড়াও ক্যাম্পাসের বিদুৎদের তার ছিড়ে যাওয়ার কারনে এ সমস্যা হয়েছে। আমরা আসা করছি আগামী দু সপ্তাহে রাস্তার কাজ শেষ হলে এ সমস্যার সমাধান হবে।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৯ মে, ২০১৭ ইং
ফজর৩:৪৫
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪৩
এশা৮:০৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৩৮