শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন চবির ১৪ শিক্ষার্থী

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন চবির ১৪ শিক্ষার্থী
চবি প্রতিনিধি২০ মার্চ, ২০১৭ ইং ২৩:১৮ মিঃ
প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন চবির ১৪ শিক্ষার্থী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৩ ও ২০১৪ সালে অনুষদভিত্তিক অসাধারণ ফলাফলের জন্য ১২ শিক্ষার্থী ও চট্টগ্রাম মেডিকেল কলেজের দুই শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন। আগামী বুধবার সকাল ৯টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাদেরকে এই স্বর্ণপদক প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক শাখার প্রধান এস এম আকবর হোসাইন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের আওতাধীন যে সকল শিক্ষার্থী ২০১৩ ও ২০১৪ সালে অনুষদভিত্তিক অসাধারণ ফল ও প্রথম স্থান অর্জন করেছে তাদের  নামের তালিকা ইউজিসির কার্যালয়ে পাঠানো হয়। পরবর্তিতে এই ১৪ জনকে প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য মনোনীত করে ইউজিসি কর্তৃপক্ষ।

এ পদকে ভূষিত শিক্ষার্থীরা হলেন, বিজ্ঞান অনুষদের গণিত বিভাগের মাসুদা আকতার, পরিবেশ বিজ্ঞান বিভাগের নিশিতা আইভি, সমাজবিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের মাহমুদা আকতার খানম, ব্যবসায় প্রশাসন অনুষদের মার্কেটিং স্টাডিজ অ্যান্ড ইন্টারন্যাশনাল মার্কেটিং বিভাগের অদিতা বড়ুয়া, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের শিরাজুম মুনিরা, কলা ও মানববিদ্যা অনুষদের আরবি বিভাগের মো.জাহেদ উল্লাহ, মো.রবিউল হাসান, জীব বিজ্ঞান অনুষদের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের মোহাম্মদ তোহা আকবর, মাইক্রোবায়োলজি বিভাগের সোহানা আল সানজি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের মিজবাহ-উল হক, মো. মোহাইমিনুল ইসলাম, আইন অনুষদের মো. খালেদ মিয়া ও চট্টগ্রাম মেডিকেল থেকে সামিয়া চৌধুরী, মো.নুর-ই আজম।

এ বিষয়ে জীব বিজ্ঞান অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের সোহানা আল সানজি বলেন, যে কোন পুরস্কার সামনে এগিয়ে যাওয়ার পথকে আরও বেশি সহযোগিতা করে। আর প্রধানমন্ত্রী ও ইউজিসি কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ আমাদেরকে স্বর্ণপদকের জন্য মনোনীত করায়।

জানা যায়, উচ্চশিক্ষায়  শিক্ষার্থীদের  মেধাবিকাশে  উৎসাহিত  করতেই  ২০০৬  সাল  থেকে প্রধানমন্ত্রীর এই স্বর্ণপদক  প্রবর্তন  করা  হয়। পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ডিগ্রিতে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জনকারীদের মধ্য থেকে সর্বোচ্চ নম্বর পাওয়া শিক্ষার্থীদের  স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
৩০ মার্চ, ২০১৭ ইং
ফজর৪:৩৭
যোহর১২:০৪
আসর৪:৩০
মাগরিব৬:১৭
এশা৭:৩০
সূর্যোদয় - ৫:৫৩সূর্যাস্ত - ০৬:১২