শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

জাবিতে দুই শিক্ষার্থীর আমরণ অনশন

জাবিতে দুই শিক্ষার্থীর আমরণ অনশন
জাবি সংবাদদাতা১৫ জুলাই, ২০১৭ ইং ১৯:৩৫ মিঃ
জাবিতে দুই শিক্ষার্থীর আমরণ অনশন
 
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের করা মামলা প্রত্যাহারের দাবিতে আমরণ অনশন শুরু করেছে সর্দার জাহিদ ও পূজা বিশ্বাস নামে দুই শিক্ষার্থী। শনিবার দুপুর ২টা থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এ অনশনে বসেন তারা।
 
সর্দার জাহিদ হলেন ইংরেজি বিভাগের ৪২ তম ব্যাচের শিক্ষার্থী এবং পূজা বিশ্বাস আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪০ তম ব্যাচের শিক্ষার্থী। জাহিদ জানান,  বিশ্ববিদ্যালয় প্রশাসনের করা মামলার কারণে তারা সামাজিক এবং পারিবারিকভাবে হেনস্থার শিকার হচ্ছেন। যা তারা কোনভাবেই মেনে নিতে পারছেন না। এমনকি তার সামনে পরীক্ষা কিন্তু তিনি কোন ভাবেই স্বাভাবিক ভাবে পড়াশুনায় মনোযোগ দিতে পারছেন না। তাই তারা মামলা প্রত্যাহারের দাবিতে এ আমরণ অনশনে বসেছেন।
 
তিনি আরো বলেন, 'বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম এসে মামলা প্রত্যাহার করার ঘোষণা না দেওয়া পর্যন্ত তারা এ আমরণ অনশন ভাঙবেন না বলে জানান। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক আমির হোসাইন বলেন, 'আমি এই মুহূর্তে ঢাকায় আছি। এসে এ বিষয়ে খোজ নিব।' এর আগে এ মামলা প্রত্যাহারের দাবিতে গত ৯ জুলাই মানববন্ধন ও ১১ জুলাই মৌন মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা।
 
উল্লেখ্য, গত ২৬ মে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় প্রায় ৬ ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে বিকেলে পুলিশ রাবার বুলেট, টিয়ারশেল ছুঁড়ে শিক্ষার্থীদের সরিয়ে দেয়। এতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পুলিশি হামলার প্রতিবাদে উপাচার্যের বাসভবনে গিয়ে ভাঙচুর ও কয়েকজন শিক্ষককে লাঞ্ছিত করেন বলে অভিযোগ উঠে। এ ঘটনায় ৩১ শিক্ষার্থীর নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা সহ মোট ৫৬ জনের বিরুদ্ধে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
 
ইত্তেফাক/জামান
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ সেপ্টেম্বর, ২০১৭ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬