শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

বাকৃবিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার স্মরণে আলোচনা সভা

বাকৃবিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার স্মরণে আলোচনা সভা
বাকৃবি সংবাদদাতা০৮ আগষ্ট, ২০১৭ ইং ২২:৪৮ মিঃ
বাকৃবিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার স্মরণে আলোচনা সভা

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে এ সভা অনুষ্ঠিত হয়। ফজিলাতুন্নেছা হল প্রশাসনের সহায়তায় বাকৃবি শাখা ছাত্রলীগ এ আলোচনা সভার আয়োজন করে।

ছাত্রলীগ কর্মী আফিফাত খানম রিতিকার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. মো. আবুল হোসেন, গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রফিকুল আলম, প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন ও বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী।

অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষকতা করেন ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. এ.কে.এম. আজাদ-উদ-দ্দৌলা প্রধান। সভায় প্রধান বক্তা হিসেবে ছিলেন বাকৃবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল। এছাড়া উপস্থিত ছিলেন ছাত্রবিষয়ক উপাদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, ফজিলাতুন্নেসা, তাপসী রাবেয়া ও সুলতানা রাজিয়া হলের ছাত্রলীগ কর্মী ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন প্রিয়াংকা জাহান।

প্রধান বক্তা বাকৃবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল বলেন, শেখ ফজিলাতুন্নেছা অর্ধাঙ্গিনী হিসেবে সব সময় বঙ্গবন্ধুর পাশে থেকে প্রেরণা যুগিয়েছেন। যখন বঙ্গবন্ধু জেলে ছিলেন তখন সবদিক গুছিয়ে রেখেছিলেন তিনি। তিনি না থাকলে হয়ত আমরা আজ এ বঙ্গবন্ধুকে পেতাম না। আর বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ছাত্রলীগ দেশের প্রতিটি আন্দোলনে অপরিসীম ভূমিকা রেখে চলেছে।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, সকল সাফল্যের পিছনের নারীর অবদান থাকে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন সাফল্যেও পিছনেও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবেরও অবদান ছিল উল্লেখযোগ্য। বঙ্গমাতা ছিলেন অত্যন্ত ধৈর্য্যশীল। তাঁর জীবনী থেকে আমাদের শিক্ষা নিয়ে ও বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৮
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪