শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

ঢাবিতে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ

ঢাবিতে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ
ইত্তেফাক রিপোর্ট০৯ আগষ্ট, ২০১৭ ইং ১৯:২৭ মিঃ
ঢাবিতে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ
সিলেটের জালালাবাদ কলেজ ছাত্রলীগের কর্মী শাহীন ও আজাদের ওপর শিবিরের হামলার প্রতিবাদে রাজধানীসহ সারাদেশের বিভিন্ন ইউনিট ও শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে ছাত্রলীগ।
 
বুধবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে কেন্দ্রীয় ছাত্রলীগ। বিক্ষোভ মিছিল ও সমাবেশের নেতৃত্ব দেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।
 
সমাবেশে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, সিলেটের জালালাবাদ কলেজ ছাত্রলীগের কর্মী শাহীন ও আজাদের ওপর শিবিরের হামলায় ছাত্রলীগের শুধু ওই দুই কর্মীরই রক্ত ঝরেনি, রক্ত ঝরেছে লক্ষ-কোটি নেতাকর্মীর।
 
তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ আইনের প্রতি শ্রদ্ধাশীল, কিন্তু ওই পাকিস্তনের দোসরদের যেখানেই পাওয়া যাবে সেখানেই প্রতিরোধ গড়ে তুলতে হবে। প্রতিটি গ্রামে, প্রতিটি মহল্লা থেকে জামায়াত-শিবিরকে খুঁজে বের করে এই বাংলার পবিত্র মাটি থেকে বের করে ছাড়বো।’
 
ছাত্রলীগ সভাপতি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন, মেধা, পরিশ্রম আর সংগ্রামের এই সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ যুগে যুগে এই বাঙ্গালি জাতির আশার বাতিঘর। বাংলাদেশ ছাত্রলীগ আজ যা ভাবে অন্যরা তা ভাবে কয়েক যুগ পর। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভিশন দিয়েছেন তা বাস্তবায়নের জন্য দরকার অসাম্প্রদায়িক বাংলাদেশ। তাই আজ থেকে এই বাংলায় সাম্প্রদায়িক জামায়াত-শিবিরের কোনো স্থান হবে না।
 
ছাত্রলীগ সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন বলেন, বাংলাদেশ ছাত্রলীগ পরীক্ষিত সংগঠন। লড়াই-সংগ্রামের মধ্য দিয়েই এ ছাত্র সংগঠনের জন্ম। ছাত্রলীগ ইতিহাস সৃষ্টি করতে পারে। এ সংগঠনের নেতা-কর্মীরা হারতে শিখিনি।
 
তিনি বলেন, আমার ভাই শাহীন ও আজাদের শরীর থেকে ঝরা একবিন্দু রক্তও বৃথা যেতে দেয়া হবে না। তাদের প্রতি ফোঁটা রক্তের বদলা নিতেই হবে। এই হামলার পাই টু পাই জবাব দেয়া হবে। যারা এই হামলা করেছে, তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানান ছাত্রলীগ সাধারণ সম্পাদক।
 
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সহ-সভাপতি কাজী এনায়েত, আরিফুর রহমান লিমন, মেহেদী হাসান রনি, চৈতালী হালদার চৈতী, যুগ্ম সাধারণ সম্পাদক দিদার মো. নিজামুল ইসলাম, নওশেদ উদ্দিন সুজন, সাংগঠনিক সম্পাদক বিএম এহতেশাম, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা প্রমুখ।
 
সমাবেশ শেষে ছাত্রলীগের বিক্ষোভ মিছিলটি রাজু ভাস্কর্যের সামনে থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ ছাড়াও এদিন সারাদেশে ছাত্রলীগের বিভিন্ন জেলা ও বিশ্ববিদ্যালয় ইউনিটগুলো প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে করেছে। প্রসঙ্গত, সোমবার সিলেটের সোবহানীঘাটে ছাত্রলীগের দুই কর্মীকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। এই হামলার জন্য ছাত্রলীগ শিবিরকে দায়ী করছে।
 
 
ইত্তেফাক/ইউবি
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৮
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪