শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

কুবি'র ওই শিক্ষকের সঙ্গে এবার শিক্ষার্থীদের অবস্থান

কুবি'র ওই শিক্ষকের সঙ্গে এবার শিক্ষার্থীদের অবস্থান
কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা১৩ আগষ্ট, ২০১৭ ইং ২১:৪২ মিঃ
কুবি'র ওই শিক্ষকের সঙ্গে এবার শিক্ষার্থীদের অবস্থান
 
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রশাসনের দেওয়া চিঠির প্রতিবাদ ও চিঠি প্রত্যাহারের দাবিতে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে ২য় দিনের মত অবস্থান করেছেন এক শিক্ষক। রবিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ অবস্থানে শিক্ষার্থীদেরও অংশ নিতে দেখা যায়।
 
জানা যায়, কুবিতে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে দুর্নীতি, দায়সারাভাবে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ তুলে গত ৩১ জুলাই নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আসাদুজ্জামান ফেসবুকে ব্যক্তিগত প্রোফাইলে পোস্ট দেন। পোস্টকে কেন্দ্র করে তথ্য প্রমাণাদিসহ লিখিত বক্তব্য উপস্থাপন করতে ৭ কার্যদিবস সময় বেঁধে দিয়ে গত ৯ জুলাই চিঠি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়ে নব নির্মিত বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে বৃহস্পতিবার থেকে প্রতি কর্মদিবসে অবস্থান কর্মসূচি পালন করছেন ভুক্তভোগী ওই শিক্ষক।
 
অবস্থানকালে জনাব আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, 'আমার অবস্থান অব্যাহত থাকবে। আমি দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছি। ভাস্কর্য নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। আমি সেই প্রেক্ষিতেই স্ট্যাটাস দিয়েছি। আমাকে হয়রানি করতে চিঠি দেয়া হয়েছে।' এ অবস্থান অব্যাহত থাকবে বলেও জানান ওই শিক্ষক। এই বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আশরাফ বলেন, 'তিনি এসব করে পার পাবেন না। তার কাছে প্রমাণ থাকলে দিবেন।' 
 
উল্লেখ্য, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে সংকুচিত জায়গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্রটিপূর্ণ ভাস্কর্য নির্মাণ করায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, শাখা ছাত্রলীগ প্রতিবাদ করে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ায় সেই ভাস্কর্য সরিয়ে নতুন ভাস্কর্য স্থাপন করে প্রশাসন।
 
ইত্তেফাক/জামান
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৫ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৫:১২
যোহর১১:৫৪
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:৩৩সূর্যাস্ত - ০৫:১২