শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

ঢাবিতে ১৫ সেপ্টেম্বর থেকে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা শুরু

ঢাবিতে ১৫ সেপ্টেম্বর থেকে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা শুরু
অনলাইন ডেস্ক১৩ সেপ্টেম্বর, ২০১৭ ইং ১৪:৩৪ মিঃ
ঢাবিতে ১৫ সেপ্টেম্বর থেকে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা শুরু
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী ১৫ সেপ্টেম্বর শুক্রবার থেকে শুরু হচ্ছে। বিশ্ববিদ্যালয়ে ‘গ’ ইউনিটের অধীনে ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৩টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত চলবে।
 
 
লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউটসহ ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো হলো: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, নীলক্ষেত হাই স্কুল, আজিমপুর সরকারি গার্লস স্কুল এন্ড কলেজ এবং অগ্রণী স্কুল ও কলেজ। গ-ইউনিটে ১ হাজার ২৫০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ২৯ হাজার ৯৫৪ জন।
একই শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ বিএফএ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে আগামী ১৬ সেপ্টেম্বর শনিবার। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ পরীক্ষা চলবে।
 
ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদসহ ক্যাম্পাসের মোট ১১টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এ ইউনিটে ১৩৫টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ১৩ হাজার ৪৭৬ জন। মোবাইল ফোনসহ কোন ইলেক্ট্রনিক্স ডিভাইস পরীক্ষার হলে নেয়া যাবে না। বুধবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদবিজ্ঞপ্তিতে একথা বলা হয় ।
 
ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://www.du.ac.bd/) থেকে জানা যাবে। বাসস
 
ইত্তেফাক/এমআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৫
যোহর১২:০১
আসর৪:৪১
মাগরিব৬:৫২
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৭