শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

জবিতে আগামীকাল 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা

জবিতে আগামীকাল 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা
জবি সংবাদদাতা১১ অক্টোবর, ২০১৭ ইং ১৫:০৫ মিঃ
জবিতে আগামীকাল 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা
 
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) চলতি শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদ ও লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের অন্তর্ভুক্ত (এ ইউনিট) স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা আগামীকাল (শুক্রবার) অনুষ্ঠিত হবে।
 
বিশ্ববিদ্যালয় সহ একযোগে ২৭টি পরীক্ষা কেন্দ্রে বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। রোল ১০০০০১ থেকে ১০৭৪৫৮ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ও ১০৭৪৫৯ থেকে ১৫৯৪১০ পর্যন্ত রোলধারীদের পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের বাইরের কেন্দ্রগুলোতে অনুষ্ঠিত হবে। এবার 'এ' ইউনিটের ৭৯৭ টি আসনের বিপরীতে ৫৯ হাজার ৪৩৩ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করবে। প্রতি আসনের বিপরীতে লড়বেন ৭৫ জন।
 
পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোন অজুহাতেই কোন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যে কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষার্থীদের হাফ শার্ট ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারীর ব্যবস্থা থাকবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী অন্য কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না, দিলে তার উত্তরপত্র বাতিল করা হবে।
 
উল্লেখ্য, পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষার আসনবিন্যাসসহ ভর্তি সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info -এ পাওয়া যাবে।
 
ইত্তেফাক/জামান
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ জুলাই, ২০১৮ ইং
ফজর৩:৫৭
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫০
এশা৮:১২
সূর্যোদয় - ৫:২২সূর্যাস্ত - ০৬:৪৫