শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

বাকৃবিতে ফুড ইঞ্জিনিয়ারিংয়ের ১৫ বছর

বাকৃবিতে ফুড ইঞ্জিনিয়ারিংয়ের ১৫ বছর
বাকৃবি সংবাদদাতা১৩ অক্টোবর, ২০১৭ ইং ১৪:১৬ মিঃ
বাকৃবিতে ফুড ইঞ্জিনিয়ারিংয়ের ১৫ বছর
ফুড ইঞ্জিনিয়ারিং ক্লাবের উদ্যোগে আনন্দ শোভাযাত্রায় ক্লাবের সদস্যরা
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) দুই দিন ব্যাপী বি.এসসি. ফুড ইঞ্জিনিয়ারিংয়ের ১৫ বছর পূর্তি উদযাপন ও পূনর্মিলনী শুরু হয়েছে। এ উপলক্ষে ফুড ইঞ্জিনিয়ারিং ক্লাবের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও কনসার্টের আয়োজন করা হয়েছে।
 
শুক্রবার সকাল ১১টায় কৃষি প্রকৌশল ও কারিগরী অনুষদের সামনে আনন্দ শোভাযাত্রার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।
 
শোভাযাত্রায় উপস্থিত ছিলেন ফুড ইঞ্জিনিয়ারিং ক্লবের সভাপতি অধ্যাপক ড. মো. বোরহান উদ্দিন, ফুড টেকনোলজি ও গ্রামীণ শিল্প বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ কামরুজ্জামান, অধ্যাপক ড. মো. আব্দুল আলীম, অধ্যাপক ড. মোহাম্মদ গোলজারুল আজিজসহ অন্যান্য শিক্ষক ও সকল শিক্ষার্থীবৃন্দ। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে শেষ হয়। পরে প্রাক্তন গ্রাজুয়েটবৃন্দ ও অধ্যয়নরত শিক্ষার্থীরা তাদের শিক্ষাজীবনের স্মৃতিচারণ করেন।
 
এছাড়া আজ সন্ধ্যা ৭টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আগামীকাল শনিবার সকাল ১০টায় “সুস্থ জাতি গঠনে খাদ্য নিরাপত্তা ও পুষ্টি নিশ্চিত করণে ফুড ইঞ্জিনিয়ারদের অবদান” শীর্ষক আলোচনা সভা ও সন্ধ্যায় শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে “এসেজ” ব্যান্ড দলের কনসার্ট অনুষ্ঠিত হবে।
 
উল্লেখ্য, ২০০২ সাল থেকে বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও করিগরী অনুষদ থেকে এ বি.এসসি ফুড ইঞ্জিনিয়ারিং ডিগ্রি প্রদান শুরু হয়। এছাড়া ফুড টেকনোলজি ও গ্রামীণ শিল্প বিভাগ খেকে স্নাতকোত্বর ডিগ্রি প্রদান করা হয়।
 
ইত্তেফাক/এমআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪১
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৪
এশা৬:৪৫
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৯