শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

রাজশাহী আইএইচটির ৪ ছাত্রলীগ নেতাকে বহিষ্কার, তদন্ত কমিটি গঠন

রাজশাহী আইএইচটির ৪ ছাত্রলীগ নেতাকে বহিষ্কার, তদন্ত কমিটি গঠন
স্টাফ রিপোর্টার, রাজশাহী০৭ ডিসেম্বর, ২০১৭ ইং ১৭:৩৯ মিঃ
রাজশাহী আইএইচটির ৪ ছাত্রলীগ নেতাকে বহিষ্কার, তদন্ত কমিটি গঠন
 
রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) ছাত্রীদের ওপর ছাত্রলীগের নেতাকর্মীদের হামলার ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকালে আইএইচটির অধ্যক্ষ ডা. সিরাজুল ইসলাম এ কমিটি গঠন করেন। 
 
তবে এ ঘটনায় বৃহস্পতিবার বিকেল পর্যন্ত সংশ্লিষ্ট রাজপাড়া থানায় কোন মামলা দায়ের করা হয়নি। অন্যদিকে ছাত্রীদের উপর হামলায় জড়িত আইএইচটি ছাত্রলীগের চার নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। বুধবার রাত সাড়ে ১১টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের দল থেকে বহিষ্কার করেন।
 
আইএইচটির অধ্যক্ষ ডা. সিরাজুল ইসলাম জানান, আইএইচটির সহযোগী অধ্যাপক আনোয়ারুল ইসলামকে সভাপতি করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির অপর দুই সদস্য হলেন সহকারী অধ্যাপক সেলিম খান ও দুরুল হুদা। কমিটিকে শিগগিরই তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। আর এ ঘটনায় ইনস্টিটিউট কর্তৃপক্ষের পক্ষ থেকে থানায় মামলা দায়ের করা হবে কিনা তা তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান অধ্যক্ষ সিরাজুল ইসলাম।
 
রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান বলেন, ইনস্টিটিউট কর্তৃপক্ষ অথবা ছাত্রীদের পক্ষ থেকে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত থানায় কোন অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ পাওয়া গেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।
বহিরাগতদের উৎপাত বন্ধ ও নিরাপত্তার দাবিতে বুধবার সকালে আইএইচটির হোস্টেলের ছাত্রীরা অধ্যক্ষকে অবরুদ্ধ ও বিক্ষোভ করে। পরে সেখান থেকে বেরিয়ে হোস্টেলের সামনে অবস্থান নিলে ছাত্রীদের উপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনার পর কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য আইএইচটি বন্ধ ঘোষণা করে। একই সঙ্গে দুপুর ১টার মধ্যে ছাত্র এবং ৩টার মধ্যে ছাত্রীদের হোস্টেল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।
 
মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ বলেন, ছাত্রীদের ওপর হামলার ঘটনায় আইএইচটি ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, সহ-সভাপতি মিজান আলী, ফয়সাল হোসেন ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন তুহিনকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বুধবার রাত ১১টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির এক আদেশে তাদের দল থেকে বহিষ্কার করা হয়।
 
এর আগে বুধবার সন্ধ্যায় আইএইচটি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে রাজশাহী মহানগর ছাত্রলীগ। একই সঙ্গে তাদের বহিষ্কারের সুপারিশ করে কেন্দ্রীয় কমিটিতে চিঠি পাঠানো হয় বলে জানান রকি কুমার ঘোষ। 
 
ইত্তেফাক/আরকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৩ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৫:১১
যোহর১১:৫৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৪
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:১২