শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

ইবি শিক্ষক সমিতির সভাপতি মিজান, সাধারণ সম্পাদক অলী উল্যাহ

ইবি শিক্ষক সমিতির সভাপতি মিজান, সাধারণ সম্পাদক অলী উল্যাহ
ইবি (কুষ্টিয়া) প্রতিনিধি১৪ ডিসেম্বর, ২০১৭ ইং ১৩:১৭ মিঃ
ইবি শিক্ষক সমিতির সভাপতি মিজান, সাধারণ সম্পাদক অলী উল্যাহ
 
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)  শিক্ষক সমিতির  কার্যনির্বাহী পরিষদের  নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের প্রফেসর ড. মো. মিজানুর রহমান। সাধারণ সম্পাদক পদে দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ প্রফেসর ড. মুহাম্মদ অলী উল্যাহ নির্বাচিত হয়েছেন। বুধবার ভোট গ্রহণ শেষে রাত সাড়ে ১০ টার দিকে প্রধান নির্বাচন কমিশনার কাজী আখতার হোসেন এই ফল ঘোষণা করেন।
 
ক্যাম্পাস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে সকাল ৯ টা থেকে দিনব্যাপী শিক্ষকবৃন্দ ভোটাধিকার প্রয়োগ করেন। মোট ৩৫২ জন শিক্ষকবৃন্দের মধ্যে ২৯২ জন ভোটাধিকার প্রয়োগ করেন বাঁকি  ৬০ জন অনুপস্থিত ছিলেন। এবারে সমিতি দুটি প্যানেলে শিক্ষকরা প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে ১৫ সদস্য বিশিষ্ট কমিটিতে আওয়ামী প্যানেল থেকে আইন বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আনিচুর রহমান আনিচ  ১ টি পদ, বাঁকি ১৪ টি পদে বিএনপি জামায়াত প্যানেল জয় লাভ করেন।
 
নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন, যুগ্ম-সম্পাদক পদে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের প্রফেসর ড.এ.এস এম আইনুল হক আকন্দ ও একই বিভাগের কোষাধ্যক্ষ পদে প্রফেসর আসাদ-উদ-দৌলা।
 
এছাড়াও কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন রাষ্ট্রনীতি ও লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. এ কে এম মতিনুর রহমান, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগে প্রফেসর ড. মো. আবু সিনা, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. নজিবুল, আরবি ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. মো. তোজাম্মেল হোসেন, একই বিভাগের প্রফেসর ড. মো. ওবায়দুল ইসলাম, আইন ও শরীয়াহ অনুষদের ডিন প্রফেসর ড. নুরুন নাহার, বাংলা বিভাগের প্রফেসর ড. এ কে এম.রাশেদুজ্জমান, আল-হাদিস বিভাগের প্রফেসর ড. মো. মোস্তাফিজুর রহমান, আই সি ই বিভাগের ড. মো. জাহিদুল ইসলাম।
 
ইত্তেফাক/এমআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭