শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবিতে বিক্ষোভ

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবিতে বিক্ষোভ
বিশ্ববিদ্যালয় রিপোর্টার১১ জানুয়ারী, ২০১৮ ইং ১২:৩৪ মিঃ
সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবিতে বিক্ষোভ
 
ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়টির হাজার খানেক শিক্ষার্থী। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের রাজু ভাস্কর্যের পাদদেশে তারা এই বিক্ষোভ করেন।
 
বিক্ষোভকৃত শিক্ষার্থীদের দাবি অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা নিজেদের কলেজের পরিচয় না দিয়ে ঢাবি'র পরিচয় দিয়ে নানা অনৈতিক কাজে লিপ্ত হচ্ছে। এতে ঢাবি'র শিক্ষার্থীদের সুনামহানী ক্ষুণ্ণ হচ্ছে।
 
প্রসঙ্গত, গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ ঢাবির অধিভুক্ত হয়। এসব কলেজে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে ১ লাখ ৬৭ হাজার ২৩৬ জন শিক্ষার্থী ও ১ হাজার ১৪৯ জন শিক্ষক রয়েছেন।
 
 
এর আগে একবার অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা ঢাবি'র খেলার মাঠ ব্যবহার করতে পারবে এমন খবরে ঢাবি'র শিক্ষার্থীরা বিক্ষোভ করে। এই বিক্ষোভে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের একটি বাস ভাঙচুর করা হয়। এর পরিপ্রেক্ষিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা ঢাবি'র একটি বাস ভাঙচুর করে।
 
ইত্তেফাক/জামান
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২