শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

সাত কলেজের অধিভুক্তি বাতিল দাবিতে ঢাবিতে বিক্ষোভ

সাত কলেজের অধিভুক্তি বাতিল দাবিতে ঢাবিতে বিক্ষোভ
বিশ্ববিদ্যালয় রিপোর্টার১২ জানুয়ারী, ২০১৮ ইং ১৭:৫৩ মিঃ
সাত কলেজের অধিভুক্তি বাতিল দাবিতে ঢাবিতে বিক্ষোভ
ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিল দাবিতে বিক্ষোভ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে তারা এই বিক্ষোভ করেন। 
 
শিক্ষার্থীদের অভিযোগ, অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা নিজেদের কলেজের পরিচয় না দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিচয় দিচ্ছে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে পরিচয় দিতে আমাদের সঙ্কটে পড়তে হচ্ছে। 
 
গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিবভুক্ত হয়। এসব কলেজে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে ১ লাখ ৬৭ হাজার ২৩৬ শিক্ষার্থী ও ১ হাজার ১৪৯ জন শিক্ষক রয়েছেন। 
 
বিক্ষোভের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইত উল ইসলাম বলেন, সরকার মনে করেছে কলেজগুলো ঢাবির অধিভুক্ত থাকলে তাদের পড়ালেখার মান ভালো হবে। এতগুলো কলেজের দায়িত্ব নেয়া আমাদের জন্যও কষ্টকর। তারপরও শিক্ষার মান উন্নয়নের জন্য আমরা দায়িত্ব পালন করছি। 
 
ঢাবি শিক্ষার্থীদের পরিচয় সঙ্কটের বিষয়ে তিনি বলেন, নতুন অধিভুক্ত হয়েছে তাই এ সমস্যা হচ্ছে। এটা ঠিক হয়ে যাবে।
 
ইত্তেফাক/ইউবি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ জুলাই, ২০১৮ ইং
ফজর৩:৫৬
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৩
সূর্যোদয় - ৫:২১সূর্যাস্ত - ০৬:৪৬