শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

গৌরবের ৪৮ বছরে জাবি

গৌরবের ৪৮ বছরে জাবি
জাবি সংবাদদাতা১২ জানুয়ারী, ২০১৮ ইং ২২:২৪ মিঃ
গৌরবের ৪৮ বছরে জাবি
 
গৌরবের ৪৭ বছর পার করে ৪৮ বছরে পদার্পণ করেছে দেশের একমাত্র আবাসিক ক্যাম্পাস জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)। এ উপলক্ষে শুক্রবার আড়ম্বরপূর্ণ নানা আয়োজনের মধ্যে দিয়ে পালন হয়েছে বিশ্ববিদ্যালয় দিবস। বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। 
 
উদ্বোধনী বক্তব্যে উপাচার্য সকলকে বিশ্ববিদ্যালয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের গৌরবের ৪৮ বছরের অগ্রযাত্রায় এ বিশ্ববিদ্যালয়ের মর্যাদা বৃদ্ধির জন্য সকলকে একযোগে কাজ করতে হবে। এর মাধ্যমেই বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে। উদ্বোধন শেষে বিজনেস স্টাডিজ অনুষদের সামনে থেকে শোভাযাত্রা বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে মুক্তমঞ্চে এসে শোভাযাত্রা শেষ হয়। 
 
শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন, আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, এ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। 
বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে দিনব্যাপী আরো অনুষ্ঠিত হয়েছে আলোকচিত্র প্রদর্শনী, পুতুল নাচ, পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ১৯৭১ সালে মোট চারটি বিভাগ নিয়ে শুরু হওয়া এ বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ৬টি অনুষদ ও পাঁচটি ইনস্টিটিউশনের অধীনে ৩৬টি বিভাগে প্রায় ১৪ হাজার শিক্ষার্থী পড়াশুনা করছে।
 
ইত্তেফাক/আরকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৭ জানুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:২৩
যোহর১২:০৯
আসর৩:৫৯
মাগরিব৫:৩৭
এশা৬:৫৪
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩২