শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

বাকৃবিতে চার দফা দাবিতে শিক্ষকদের ক্লাস-পরীক্ষা বর্জন

বাকৃবিতে চার দফা দাবিতে শিক্ষকদের ক্লাস-পরীক্ষা বর্জন
বাকৃবি সংবাদদাতা১২ মার্চ, ২০১৮ ইং ১৯:৫২ মিঃ
বাকৃবিতে চার দফা দাবিতে শিক্ষকদের ক্লাস-পরীক্ষা বর্জন
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) চার দফা দাবিতে সোমবার সকল ক্লাস-পরীক্ষা বর্জন করে ধর্মঘট করেছে সকল সহকারী অধ্যাপক ও প্রভাষকরা। তবে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরা যথারীতি ক্লাস-পরীক্ষা নিয়েছেন।
 
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, প্রায় দেড় বছর ধরে সহকারী অধ্যাপক ও প্রভাষকরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ৪ দফা দাবি জানিয়ে আসছিল। শিক্ষকদের দাবিগুলো হলো- প্রভাষক ও সহকারী অধ্যাপকদের বেতন সংক্রান্ত সমস্যার সমাধান, সহকারী অধ্যাপক ও সহকারী রেজিষ্ট্রারদে পদ সমমানে না রাখা, গবেষণা ক্ষেত্রে ভাতা প্রদান এবং স্বতস্ত্র আবাসনের ব্যবস্থা করা।
 
জানা যায়, দাবি পূরণ না হওয়ায় রবিবার পশুপালন অনুষদের গ্যালারীতে লেকচারার- অ্যাসিস্টেন্ট প্রফেসরদের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় তারা তিনটি সিদ্ধান্ত নেন। সিদ্ধান্ত গুলো হচ্ছে- দাবি আদায় না হওয়া পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতি, শিক্ষকতার বাইরে অতিরিক্ত দ্বায়িত্ব থেকে পদত্যাগ এবং বিশ্ববিদ্যালয়ের সকল কর্মসূচিতে অংশগ্রহণ না করা।
 
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের লেকচারার-অ্যাসিস্টেন্ট প্রফেসর পরিষদের সভাপতি মো. শফিকুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন দাবি মেনে না নেয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।
 
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, শিক্ষকদের অনেক দাবিই পূরণ করা হয়েছে। কিছু কিছু দাবি আছে যা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের, সরকারের সিদ্ধান্ত ও বিশ্ববিদ্যালয়ের পারিপার্শ্বিক দিক বিবেচনা করে পূরণ করতে হয়। সেটা সময়ের ব্যাপার। তবে শিক্ষা কার্যক্রম ব্যাহত করে দাবি আদায়ের সিদ্ধান্ত যৌক্তিক নয়।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০