শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

ঢাবি শিক্ষকের বিরুদ্ধে সহকর্মীকে মারধরের অভিযোগ

ঢাবি শিক্ষকের বিরুদ্ধে সহকর্মীকে মারধরের অভিযোগ
বিশ্ববিদ্যালয় রিপোর্টার১৪ মার্চ, ২০১৮ ইং ২১:৪৬ মিঃ
ঢাবি শিক্ষকের বিরুদ্ধে সহকর্মীকে মারধরের অভিযোগ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যানের বিরুদ্ধে বিভাগের এক সহযোগী অধ্যাপককে মারধর করার অভিযোগ উঠেছে। ভুক্তভোগী শিক্ষক ড. মো. আনোয়ারুল ইসলাম এ বিষয়ে বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন। এই ঘটনায় বিভাগের শিক্ষকরা ওই চেয়ারম্যানের অধীনে ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছেন। 
 
জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ মেজবাহ-উল-ইসলাম তার কক্ষে সহযোগী অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলামকে মারধর করেন। 
 
অভিযোগে আনোয়ারুল ইসলাম উল্লেখ করেছেন, একাডেমিক কমিটির মিটিংয়ে না আসায় চেয়ারম্যান তার কাছে কৈফিয়ত চান। এ সময় চেয়ারম্যান তাকে অনেক গালিগালাজ করে তাকে কারণ দর্শানো দরখাস্ত দিতে বলেন। ভুক্তভোগী শিক্ষক দরখাস্ত না দিয়ে ছুটির ফরম জমা দেবেন জানালে তখন অন্য সহকর্মীদের সামনে শার্টের কলার ধরে তাকে ধাক্কা দেন চেয়ারম্যান মেজবাহ-উল-ইসলাম। এ সময় অন্য সহকর্মীরা চেয়ারম্যানকে আটকানোর চেষ্টা করেন। ওই সহকর্মীরা চলে গেলে চেয়ারম্যান মেজবাহ ফের আনোয়ারুলের ওপর চড়াও হন এবং তাকে লাথি ও ঘুষি দেন। 
 
অভিযোগের বিষয়ে চেয়ারম্যান ড. মুহাম্মদ মেজবাহ-উল-ইসলাম ইত্তেফাককে বলেন, ‘মারধরের কোনো ঘটনা ঘটেনি। ভুল বোঝাবুঝি হয়েছে। আমরা এগুলো নিয়ে আলোচনা করছি, সমাধানের চেষ্টা করছি।’
 
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, ‘আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দেখব।’
 
এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যপক ড. আখতারুজ্জামান ইত্তেফাককে বলেন, ‘একটি অভিযোগ এসেছে। আমি বিষয়টি কলা অনুষদের ডিনকে দেখতে বলেছি এবং তাকে একটি প্রতিবেদন দিতে বলেছি।’
 
ইত্তেফাক/ইউবি

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬