শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

কুমিল্লা শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান রুহুল আমিন

কুমিল্লা শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান রুহুল আমিন
কুমিল্লা প্রতিনিধি১৫ মার্চ, ২০১৮ ইং ২১:৪৬ মিঃ
কুমিল্লা শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান রুহুল আমিন
প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়া
কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান পদে নিয়োগ পেলেন প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়া। বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ফাতেমা-তুজ জান্নাত স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। আগামী রবিবার তিনি ওই পদে যোগদান করবেন বলে তিনি জানিয়েছেন।
 
এর আগে তিনি কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ছিলেন। গত বছরের ২৮ ডিসেম্বর বোর্ডের চেয়ারম্যান পদ থেকে অধ্যাপক মো. আবদুল খালেক অবসরে যাওয়ার পর থেকে এ পদটি শূন্য ছিল। এ সময়ে বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে দায়িত্বে ছিলেন বোর্ডের সচিব প্রফেসর মো. আবদুস ছালাম। 
 
জানা যায়, রুহুল আমিন ভূঁইয়া ১৯৯২ সালে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে প্রভাষক পদে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। এ কলেজে থাকাবস্থায় সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। ২০০১ সালে তিনি চট্টগ্রাম সরকারি মহসিন কলেজে ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেন। ২০০৩ থেকে ২০১০ সাল পর্যন্ত তিনি কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরিদর্শক, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক এবং পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন। ২০১০ সালে নোয়াখালীর চৌমুহনী সরকারি এস.এ কলেজে ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেন। এরপর একই সালের আগস্ট থেকে দীর্ঘ ৬ বছর ২ মাস তিনি কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজে অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। পরে প্রফেসর পদে পদোন্নতি পেয়ে তিনি ২০১৬ সালের ৪ অক্টোবর কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান পদে যোগদান করেন। একই বছরের ২৯ ডিসেম্বর তিনি কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ পদে যোগদান করেন।
 
উল্লেখ্য, রুহুল আমিন ভূঁইয়া কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার রায়কোট ইউনিয়নের মাহিনী গ্রামে ১৯৬২ সালে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম আলহাজ্ব সানু মিয়া ভূঁইয়ার ৭ ছেলের মধ্যে তিনি ৫ম। ব্যক্তিগত জীবনে তিনি দুই ছেলের জনক।
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪