শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

রাতে অবস্থান ছেড়েছে আন্দোলন চালানোর ঘোষণাকারীরা

রাতে অবস্থান ছেড়েছে আন্দোলন চালানোর ঘোষণাকারীরা
১৬ এপ্রিল ‘ঢাকা চলো’ কর্মসূচি একাংশের
ইত্তেফাক রিপোর্ট০৯ এপ্রিল, ২০১৮ ইং ২৩:৫৬ মিঃ
রাতে অবস্থান ছেড়েছে আন্দোলন চালানোর ঘোষণাকারীরা
ফাইল ফটো


চাকরিতে কোটা সংস্কারের দাবি নিয়ে সরকারের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে আন্দোলন চালিয়ে যাওয়া অংশটিও ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছেড়ে হলে ফিরে গেছে।

বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেওয়া ওই অংশটি সোমবার রাত ১০টার দিকে আন্দোলন স্থগিত করার ঘোষণা দেয়। আন্দোলনকারীদের এই অংশটি বলছে, আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে আবার অবস্থান শুরু করবেন তারা।

আগামী ৭ মে’র মধ্যে সরকারের পক্ষ থেকে এ বিষয়ে পরীক্ষা নিরীক্ষার সিদ্ধান্তের কথা জানানো হলে বিকেলে তা মেনে কর্মসূচি স্থগিত করেন আন্দোলনকারীরা।

তবে ওই সিদ্ধান্ত মানতে অস্বীকৃতি জানিয়ে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালানোর ঘোষণা আসে আরেকটি অংশের পক্ষ থেকে।

বিভক্ত হওয়া এ অংশের মুখপাত্র বিপাশা চৌধুরী নামের একজন রাত সাড়ে নয়টায় রাজু ভাস্কর্যের সামনে বলেন, দাবি না মানা পর্যন্ত সব শিক্ষার্থীদের ক্লাস এবং পরীক্ষা বর্জনের আহ্বান জানাচ্ছি। যদি ১৫ এপ্রিলের মধ্যে কোটা সংস্কারের ব্যাপারে কোনো সুনির্দিষ্ট সিদ্ধান্ত না জানানো হয় তাহলে আগামী ১৬ এপ্রিল’ চলো চলো ঢাকা চলো ‘কর্মসূচি পালন করা হবে। দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাজধানীতে চলে আসবে।

তিনি বলেন, বহিরাগতরা সশস্ত্র অবস্থান নেয়ায় নিরাপত্তার স্বার্থে কর্মসূচি আজকের (গতকাল) মতো শেষ করা হলো। আগামীকাল মঙ্গলবার সকাল ১১টায় ফের রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়ে লাগাতার ক্লাস বর্জন কর্মসূচি পালন করা হবে।

বিপাশা চৌধুরী বলেন, আমাদের আন্দোলনের যে কমিটি ছিল তারা আমাদের সঙ্গে পরামর্শ না করেই আন্দোলন স্থগিত করেছেন। আমরা এই সিদ্ধান্ত মানি না। আন্দোলন চলবে। আমি অনুরোধ করবো পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীদের এই কর্মসূচিতে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করতে।

বিপাশা বলেন, আমরা নিজেদের এখানে নিরাপদ বোধ করছি না।

এদিকে রাত সাড়ে এগারোটায় এ রিপোর্ট লেখা অব্দি ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছিলো। আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে বিভিন্ন পয়েন্টে।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০