শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

আন্দোলনকারীকে নির্যাতনের অভিযোগে ছাত্রলীগ নেত্রী বহিষ্কৃত

আন্দোলনকারীকে নির্যাতনের অভিযোগে ছাত্রলীগ নেত্রী বহিষ্কৃত
ইত্তেফাক রিপোর্ট১১ এপ্রিল, ২০১৮ ইং ০৩:২০ মিঃ
আন্দোলনকারীকে নির্যাতনের অভিযোগে ছাত্রলীগ নেত্রী বহিষ্কৃত
সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতি ইফফত জাহান এশাকে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয়েছে।
 
দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে বেগম সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতি ইফফত জাহান এশাকে ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয়েছে মর্মে প্রথম ঘোষণা দেয় ছাত্রলীগ। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আখতারুজ্জামান ইশরাত জাহানকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কারের ঘোষণা দেন। এ খবরটি পাওয়া যায় রাত তিনটার দিকে।
 
উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলন নিয়ে মঙ্গলবার রাত ১২টার পর থেকে সুফিয়া কামাল হলে সাধারণ আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ নেত্রীদের ধাওয়া পাল্টা ধাওয়া চলতে থাকে। ছাত্রলীগ জোর করে সাধারণ শিক্ষার্থীদের হল থেকে বের করে দেয়ার চেষ্টা চালালে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় এক শিক্ষার্থী জানালার কাঁচে লাথি মারতে গিয়ে পা কেটে যায়। পরে ওই শিক্ষার্থীকে চিকিৎসা দেয়ার পর মগবাজারে তার বাবা-মার কাছে হস্তান্তর করা হয়।
 
বর্তমানে কবি সুফিয়া কামাল হলের ছাত্রীরা ভেতরেই অবস্থান করছেন। তাদের সেখান থেকে বের হতে দেয়া হচ্ছে না। হলের সামনে অন্য হলগুলো শিক্ষার্থীরা এসে জড়ো হয়েছেন। তারা বিক্ষোভ প্রদর্শন করে মিছিল করছেন।
 
আহত ওই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছিল বলে রাত ২টার দিকে জানা যায়। কিন্তু রাত ৩টার দিকে আহত মেয়েটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে খুঁজে পাওয়া যায়নি।
 
ইত্তেফাক/নুহু/এএম
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬