শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

ঢাবি সিন্ডিকেট নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা

ঢাবি সিন্ডিকেট নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা
বিশ্ববিদ্যালয় রিপোর্টার১৯ এপ্রিল, ২০১৮ ইং ২০:৫২ মিঃ
ঢাবি সিন্ডিকেট নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট শিক্ষক প্রতিনিধি নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের প্যানেল নীলদল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট, অ্যাকাডেমিক কাউন্সিল ও ফিন্যান্স কমিটির নির্বাচনে মোট ১৩টি পদের মধ্যে ১২টি পদেই নীল দলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। অন্যদিকে, বিএনপি জামায়াত সমর্থিত শিক্ষকদের  প্যানেল সাদা দল একটি পদে জয় পেয়েছে।
 
বৃহস্পতিবার বিকেলে নির্বাচন কমিশনার বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দীন এ ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, নির্বাচনে মোট ১ হাজার ৬১২ জন ভোটারের মধ্যে ১ হাজার ৪১৮জন ভোট দিয়েছেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।
 
নীল দল থেকে নির্বাচিতরা সিন্ডিকেট সদস্যরা হলেন- প্রাধ্যক্ষ ক্যাটাগরিতে মাস্টার দ্য সূর্যসেন হলের প্রধ্যক্ষ এবং  দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এস এম মাকসুদ কামাল, অধ্যাপক ক্যাটাগরিতে আইন বিভাগের অধ্যাপক ড. মো. রহমত উল্যাহ, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মো. হুমায়ুন কবির, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে অনুজীব বিজ্ঞান বিভাগের ড. মোহাম্মদ মিজানুর রহমান ও প্রভাষক ক্যাটাগরিতে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের জান্নাতুল নাইম।
 
নীল দলের প্রার্থীদের মধ্যে ডিন ক্যাটাগরির প্রার্থী সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিমের বিপরীতে সাদা দলের প্রার্থী ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক হাসানুজ্জামান জয় লাভ করেছেন।
 
একাডেমিক কাউন্সিলের সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে তিনটি পদে বিজয়ী হয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগের আলমগীর কবীর, গণিত বিভাগের নেপাল চন্দ্র রায় এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের মোহাম্মদ আশরাফ সাদেক। অন্যদিকে সহকারী অধ্যাপক/প্রভাষক ক্যাটাগরির তিনটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন গ্রাফিক ডিজাইন বিভাগের ফারজানা আহমেদ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাইফুল আলম চৌধুরী এবং সংস্কৃত বিভাগের সঞ্চিতা গুহ।
 
এছাড়া ফাইন্যান্স কমিটির একটি পদে জয় পেয়েছেন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ।  
 
ইত্তেফাক/ইউবি

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫১
মাগরিব৫:৩২
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৭