শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

এসএসসিতে আকিজ কলেজিয়েট স্কুলের শতভাগ সাফল্য

এসএসসিতে আকিজ কলেজিয়েট স্কুলের শতভাগ সাফল্য
অনলাইন ডেস্ক০৭ মে, ২০১৮ ইং ০৩:৩৭ মিঃ
এসএসসিতে আকিজ কলেজিয়েট স্কুলের শতভাগ সাফল্য
 
এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে পাসের হার ৭৬ দশমিক ৬৪ শতাংশ। গত ৩ বছরের তুলনায় এবারও ১৫ শতাংশের বেশি পাশের হার কমেছে। কিন্তু সাফল্য ধরে রেখেছে জেলাটির ঝিকরগাছা থানার বেসরকারি প্রতিষ্ঠান আকিজ কলেজিয়েট স্কুল। প্রতি বছরের ন্যায় শতভাগ পাসের সফলতা এবারও ধরে রাখতে সক্ষম হয়েছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।
 
বিদ্যালয় সূত্রে জানা যায়, এই বছর এ প্রতিষ্ঠান থেকে ১৪০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৫ ৮২ জন, এ গ্রেড ৫৫ এবং এ মাইনাস পেয়েছে ৩ জন শিক্ষার্থী।
 
সাইন্স থেকে ৯৭ জন, কমার্স থেকে ২০ জন এবং আর্টস থেকে ২৩ জন অংশ নেয়। এরমধ্যে সাইন্সের ৮২ জন, কমার্সের ৩ জন এবং আর্টস থেকে ২ জন শিক্ষার্থী জিপিএ-৫ পাওয়ার গৌরব অর্জন করেছে।
 
খোঁজ নিয়ে জানা যায়, সরকারি সাহায্য-সহযোগিতা ছাড়াই নিজস্ব অর্থায়নে চলা প্রতিষ্ঠানটি ধারাবাহিকভাবে ভালো ফলাফল করে থাকে। মফস্বল শহরে অবস্থিত হলেও এখানে ভালো ফলাফলের কথা জেনে দূর-দুরান্ত থেকে অভিভাবকগণ তাদের ছেলে-মেয়েকে ভর্তি করেন।
 
এ বিষয়ে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ কামরুজ্জামান বলেন, ‘বরাবরই মতো এবারও আমাদের ফলাফল সম্মান জনক। প্রতিষ্ঠানের সকল শিক্ষকদের চেষ্টা, শিক্ষার্থীদের প্রচেষ্টা, অভিভাবকদের সহযোগিতায় আমাদের এ সাফল্য অব্যাহত রাখতে সক্ষম হয়েছি।’
 
তিনি আরো বলেন, ‘যশোর শিক্ষা বোর্ডের অন্যতম সেরা প্রতিষ্ঠান আকিজ কলেজিয়েট স্কুল। শহর কেন্দ্রিক অনেক ভালো প্রতিষ্ঠান থাকে কিন্তু গ্রামের একটা স্কুল হিসেবে আকিজ কলেজিয়েট স্কুলের প্রতিবারের এই সাফল্য শুধু যশোরে নয় বাংলাদেশে একটি বিরল দৃষ্টান্ত বলে আমি মনে করি।’
 
ইত্তেফাক/মোস্তাফিজ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬