শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

চবিতে কোটার প্রজ্ঞাপন প্রকাশের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন

চবিতে কোটার প্রজ্ঞাপন প্রকাশের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন
চবি সংবাদদাতা১৪ মে, ২০১৮ ইং ১৪:২৯ মিঃ
চবিতে কোটার প্রজ্ঞাপন প্রকাশের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন
কোটা সংস্কার বিষয়ে কেন্দ্রীয় কমিটির সাথে একাত্বতা প্রকাশ করে অনিদিষ্টকালের জন্য ক্লাস, পরীক্ষা বর্জন ও শাটল ট্রেন অবরোধ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আন্দোলনরত শিক্ষার্থীরা। সোমবার সকাল ৮টার দিকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনটি ষোলশহর স্টেশনে পৌঁছালে শিক্ষার্থীরা রেললাইন অবরোধ করেন। শাটল ট্রেন না আসার কারণে কার্যতই অচল হয়ে পড়ে চবি ক্যাম্পাস। তবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বাস চলাচল রয়েছে স্বাভাবিক।
 
প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগে ক্লাস বা পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার খবর পাওয়া যায়নি এবং নগরীর ষোল শহরে আন্দোলন চলছে।
 
এদিকে কোটা আন্দোলনকে ঘিরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে চট্টগ্রাম নগরীর ষোল শহর রেল স্টেশনে। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ চবি শাখার প্রধান সম্বনয়কারী ও চট্টগ্রামের যুগ্ম আহ্বায়ক মো. আরজু বলেন, কোটা পদ্ধতি বাতিলের ঘোষণা প্রজ্ঞাপন আকারে জারির জন্য রবিবার বিকাল পাঁচটা পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়। তবে প্রজ্ঞাপন জারি না হওয়াই কেন্দ্রীয় কমিটির সাথে একাত্বতা প্রকাশ করে আজ থেকে অনিদিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জন করেছি এবং প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আমরা ক্লাস বর্জন অব্যাহত রাখব।
 
বিশ্ববিদ্যালয়ের পরিবহন দফতরের প্রশাসক প্রফেসর ড. মোহাম্মদ বশির আহাম্মদ বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বাস চলাচল স্বাভাবিক রয়েছে। বিষয়টি নিশ্চিত করে ষোলশহর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাকির হোসেন বলেন, বর্তমানে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে তাদের বুঝিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে। স্টেশন চত্বরে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।
 
ইত্তেফাক/আরকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪