শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

চবির কম্পিউটার সায়েন্স বিভাগের পরীক্ষার খাতা চুরি

চবির কম্পিউটার সায়েন্স বিভাগের পরীক্ষার খাতা চুরি
চবি সংবাদদাতা১৬ মে, ২০১৮ ইং ১৫:৩৭ মিঃ
চবির কম্পিউটার সায়েন্স বিভাগের পরীক্ষার খাতা চুরি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কম্পিউটার সায়েন্স বিভাগের ১২টি পরীক্ষার খাতা চুরির ঘটনা ঘটেছে। বুধবার সকালে বিভাগের কর্মচারীরা অফিসে এসে তিনটি রুমের তালা কাটা অবস্থায় দেখতে পান। পরে ফ্যাকাল্টির বাইরে পাহাড়ের ওপর  পরিত্যক্ত অবস্থায় এক ব্যান্ডেল খাতা পাওয়া গেছে। 
 
এ ঘটনার সত্যতা নিশ্চিত করে কম্পিউটার সায়েন্স বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ অছিয়র রহমান বলেন, এই বিভাগে আগে অনেক সেশনজট ছিল। সেখান থেকে বের হতে আমরা একই সঙ্গে সব বর্ষের পরীক্ষা ও ফলাফল দিতে চেয়ছিলাম। কিন্তু মঙ্গলবার রাতে অফিস রুম, সভাপতির রুম এবং স্টোর রুমের তিনটি তালা কাটা কেটে ১২টি খাতা চুরি হয়েছে এবং কিছু খাতা পুড়িয়ে নষ্ট করা হয়েছে। অন্য কোন জিনিসপত্র চুরি হয়নি। সেশনজট বাড়ানোর জন্য এই কাজ করা হয়েছে। 
 
সূত্রে জানা যায়, সকালে বিভাগের কর্মচারীরা এসে তিনটি রুমের তালা কাটা অবস্থায় দেখতে পায়। পরে ফ্যাকাল্টির পাশে জঙ্গলে পরিত্যক্ত অবস্থায় তৃতীয় সেমিস্টারের খাতা পাওয়া যায়। তাছাড়া ফ্যাকাল্টির ছাদের উপর বেশ কিছু খাতা আগুনে পুড়া অবস্থায় দেখা যায়। 
 
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এ কে এম নুর আহমদ বলেন, আমরা বিষয়টি শোনার পর সঙ্গে সঙ্গে সেখানে যাই। বিষয়টি নিয়ে বিভাগের সভাপতি এবং ডিন এর সঙ্গে কথা বলেছি। তবে কী পরিমাণ জিনিস চুরি হয়েছে তা এখনো বের করা সম্ভব হয়নি। এ ঘটনার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হবে।
 
ইত্তেফাক/ইউবি
 
 

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ মে, ২০১৮ ইং
ফজর৩:৪৮
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৪০
এশা৮:০১
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৫