শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

জবিতে কোটা সংস্কার নেতার ওপর হামলা, পাল্টাপাল্টি বিক্ষোভ

জবিতে কোটা সংস্কার নেতার ওপর হামলা, পাল্টাপাল্টি বিক্ষোভ
জবি সংবাদদাতা২৪ মে, ২০১৮ ইং ১৯:০৩ মিঃ
জবিতে কোটা সংস্কার নেতার ওপর হামলা, পাল্টাপাল্টি বিক্ষোভ
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী ও কোটা সংস্কার আন্দোলন কেন্দ্রীয় কমিটির যুগ্ন আহ্বায়ক এপিএম সুহেলের ওপর হামলার ঘটনায় পক্ষে-বিপক্ষে পাল্টাপাল্টি বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।
 
বৃহস্পতিবার বেলা ১০টার দিকে ইংরেজি বিভাগের ব্যানারে শিক্ষার্থীরা ভাস্কর্য চত্বরে একত্রিত হয়ে বিক্ষোভ করতে থাকে। পরবর্তীতে তারা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। এ সময় বক্তারা বলেন, কোটা সংস্কারের আন্দোলনের কারণে এপিএম সুহেলের ওপর হামলা করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। এ হামলার সঙ্গে জড়িত সকলকে চিহ্নিত করে বিচারের দাবি জানাই।
 
এ সময় মানববন্ধনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলামও এপিএম সুহেলের ওপর হামলার বিচারের দাবি জানান। মানববন্ধন শেষে আন্দোলনকারীরা ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক এপিএম সুহেলের ওপর হামলার তদন্ত করে বিচার দাবি করে। বিশ্ববিদ্যালয় প্রক্টর ও উপাচার্য বরাবর একটি স্বারকলিপি প্রদান করেন।
 
এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক আতাউল্লাহ, নীলা, আবু হানিফ, জসিমউদ্দিন আকাশ, মো তারেক, বাশার প্রমুখ।
 
এদিকে বেলা ১টার দিকে শিক্ষার্থীদের আরেকটি গ্রুপ সুহেলকে ‘নারী নির্যাতনকারী’ আখ্যা দিয়ে তাকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করে। এ সময় তারা সুহেলের সকল নারী কেলেংকারির বিচার দাবি করে। এ ঘটনায় গত বুধবার রাতে সুত্রাপুর থানায় মনোবিজ্ঞান বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী বাবুসহ ৪-৫জন অজ্ঞাত আসামি উল্লেখ করে একটি মামলা করা হয়েছে।
 
সুত্রাপুর থানার ওসি কেএম আশরাফ উদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত  করেন।
 
ইত্তেফাক/নূহু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩