শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

ব্যাটেল অব মাইন্ডসের গ্লোবাল রাউন্ডে চ্যাম্পিয়ন আইবিএ দল

ব্যাটেল অব মাইন্ডসের গ্লোবাল রাউন্ডে চ্যাম্পিয়ন আইবিএ দল
অনলাইন ডেস্ক০২ জুলাই, ২০১৮ ইং ১৮:৪৭ মিঃ
ব্যাটেল অব মাইন্ডসের গ্লোবাল রাউন্ডে চ্যাম্পিয়ন আইবিএ দল
ব্যাটেল অব মাইন্ডসের গ্লোবাল রাউন্ডে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের (আইবিএ) দল দ্যা জে নে সে কোয়া। সম্প্রতি লন্ডনে অনুষ্ঠিত গ্লোবাল রাউন্ডে অটো-রিকশায় রাইড শেয়ারিংয়ের জন্যে দলটির তৈরি মৌলিক ধারনাটি সবার সেরা হিসেবে বিবেচিত হয়েছে। এর মাধ্যমে অটো রিকশার যাত্রী এবং চালকরা একটি প্লাটফর্মে গ্রহণযোগ্য ভাড়া নিয়ে সমঝোতা করতে পারবেন। বাংলাদেশের প্রেক্ষিতে তৈরি এই অ্যাপে অন্য ফিচারের মধ্যে রয়েছে কলার আইডি মাস্কিং, রাইডের সময়সূচী এবং ভাড়া করার সুবিধা।
 
২০০৪ সাল থেকে বৃটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ (বিএটি বাংলাদেশ) ব্যাটেল অব মাইন্ডসের আয়োজন করে আসছে। আয়োজনের ১৫তম বর্ষে এবার এই আয়োজন আন্তর্জাতিক অঙ্গনে প্রবেশ করেছে। ৩৩টি দেশ থেকে বিজয়ী প্রতিযোগীরা আঞ্চলিক পর্যায়ে এবং সর্বশেষ তিনটি দল চূড়ান্ত পর্যায়ে লন্ডনে গ্লোবাল রাউন্ডে প্রতিদ্বন্দ্বীতা করে।
 
উল্ল্যেখ্য, বাংলাদেশের ৪২টি বিশ্ববিদ্যালয়ের ৩ হাজার ৩০০ জন শিক্ষার্থী এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন। শিক্ষার্থীদের জন্যে চ্যালেঞ্জ ছিল তাদের ধারণাকে বাংলাদেশের বাজারের উপযোগী হিসেবে তৈরি করা এবং টেকসই উন্নয়নের লক্ষমাত্রা (এসডিজি) অর্জনে কিভাবে ভূমিকা রাখবে সেটি প্রমাণ করা।
 
বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম বলেন, 'সামগ্রিকভাবে বাংলাদেশের মানবসম্পদের উন্নয়নে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। বিএটি বাংলাদেশ থেকে বিকাশ হওয়া একটি মৌলিক ধারনা বৈশ্বিক পর্যায়ে পৌঁছাতে পারার সাক্ষী হতে পেরে আমরা গর্বিত। আমি বিজয়ী দলকে অভিনন্দন জানাচ্ছি, তোমরা আমাদের গর্বিত করেছ।'
 
ইত্তেফাক/নূহু
এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯