শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

শেকৃবি উপাচার্যের সঙ্গে আফগানিস্তান প্রতিনিধি দলের সাক্ষাৎ

শেকৃবি উপাচার্যের সঙ্গে আফগানিস্তান প্রতিনিধি দলের সাক্ষাৎ
ইত্তেফাক রিপোর্ট০৫ জুলাই, ২০১৮ ইং ১৯:৩১ মিঃ
শেকৃবি উপাচার্যের সঙ্গে আফগানিস্তান প্রতিনিধি দলের সাক্ষাৎ
রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সঙ্গে সাক্ষাৎ করেছেন ‘স্টাডি ট্যুর টিম মেম্বারস ফ্রম আফগানিস্তান-এমএন এফএও-এর প্রতিনিধি দল। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাত সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ইসলামিক রিপাবলিক অফ আফগানিস্তানের ডেপুটি মিনিস্টার অফ এগ্রিকালচার ইরিগেশন অ্যান্ড লাইভ স্টকের এইচই হামদুল্লাহ হামদর্দ। এ সময় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য প্রফেসর ড. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগসহ বিভিন্ন অনুষদের ডিন, পরিচালকসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।
 
সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থে-সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এবং আফগানিস্তানের মধ্যে কৃষি শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক ও শিক্ষার্থী বিনিময় নিয়েও মত বিনিময় হয়।
 
আফগানিস্তানের ডেপুটি মিনিস্টার অফ এগ্রিকালচার ইরিগেশন অ্যান্ড লাইভ স্টকের এইচই হামদুল্লাহ হামদদ উচ্চশিক্ষার জন্য শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বৃত্তি প্রদানে আগ্রহ প্রকাশ করেন। এসব বিষয়ে শিগগিরই একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারেও তারা ঐকমত্যে পৌঁছেন।
 
উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ প্রতিনিধি দলকে বাংলাদেশের কৃষিক্ষেত্রে উন্নয়নের চিত্র তুলে ধরেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ, দূরদর্শী ও অগ্রসর চিন্তার নেতৃত্বের ফলে কৃষির আধুনিকায়নে আমরা বিশ্বের অনেক দেশের থেকেই এগিয়ে আছি। এইচই হামদুল্লাহ কৃষিসহ সবক্ষেত্রে বাংলাদেশকে সহায়তার আগ্রহ প্রকাশ করেন। 
 
উপাচার্য শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যায়ে আসা এবং এর শিক্ষা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য প্রতিনিধিদলের সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান।
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯