শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

লালমনিরহাটে ‘প্রথম প্রতিশ্রুতিশীল শিক্ষক সভা’

লালমনিরহাটে ‘প্রথম প্রতিশ্রুতিশীল শিক্ষক সভা’
ইত্তেফাক রিপোর্ট১০ জুলাই, ২০১৮ ইং ১৭:১৮ মিঃ
লালমনিরহাটে ‘প্রথম প্রতিশ্রুতিশীল শিক্ষক সভা’
'সমৃদ্ধ শিক্ষক হবো, স্বপ্নের মানুষ গড়বো।' এই শ্লোগানকে সামনে রেখে লালমনিরহাট জেলার, কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো ‘প্রথম প্রতিশ্রুতিশীল শিক্ষক সভা।'
 
অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ খুরশীদুজ্জামান আহমেদসহ লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার ৪৫ জন শিক্ষক এ সভায় অংশ নেন। প্রতিশ্রুতিশীল শিক্ষক সভায় এটুআই বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা, ও 'আইসিটি ফর এডুকেশন'-এর জেলা অ্যাম্বাসেডরসহ সৃজনশীল শিক্ষকবৃন্দ যোগ দেন। উক্ত সভায় স্কাইপের মাধ্যমে যোগ দেন  মোঃ ফারুক আহমেদ, ই-ল্যার্নিং স্পেশালিস্ট, এটুআই।  মোঃ কবির হোসেন, সহযোগী অধ্যাপক, ঢাকা টিটিসি।  মোঃ রফিকুল ইসলাম সুজন, এডুকেশন্যাল টেকনোলজি এক্সপার্ট , এটুআই। জয়দীপ দে শাপলু, ঢাকা টিটিসি ও সম্পাদক বাতায়ন ম্যাগ। রায়হানা তাসলিমা  , টিকিউআই। অভিজিৎ সাহা, এটুআই।
 
'আইসিটি ফর এডুকেশন'-এর এম্ব্যাসেডর ও সকল শিক্ষকদের উদ্দেশ্যে বক্তারা বলেন, আগে নিজের প্রতিষ্ঠান ঠিক রেখে অপরাপর প্রতিষ্ঠানে কাজ করতে হবে। শিক্ষার্থীদের নৈতিকতা ও সৃজনশীলতা বৃদ্ধির জন্য সকল শিক্ষককে কাজ করতে হবে।
 
সভায় দৈনিক ইত্তেফাকের অনুশীলন পাতার ইনচার্জ চন্দন কুমার বর্ম্মণ টেলিফোনে যোগ দেন। তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তি ভিত্তিক জ্ঞান বৃদ্ধির প্রয়োজনীয় সহযোগীতার আশ্বাস দেন।
 
সভায় আলোচ্য বিষয় ছিল শিক্ষক বাতায়ন, শিক্ষক বাতায়ন ম্যাগ, মুক্তপাঠ, কিশোর বাতায়ন, কিশোর সাংবাদিকতা, মাইক্রোসফট এক্সপার্ট ও বৃটিশ কাউন্সিল স্কুলস অনলাইনের ‘ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড’ ইত্যাদি।
 
সভায় শিক্ষক বাতায়ন নিয়ে কন্টেন্ট উপস্থাপন করেন দিলীপ কুমার রায়, সহকারী শিক্ষক তালুক শাখাতী উচ্চ বিদ্যালয়। বাতায়ন ম্যাগ নিয়ে কন্টেন্ট উপস্থাপন করেন জ্যোতিষ চন্দ্র রায়, সহকারী শিক্ষক, তালুক শাখাতী উচ্চ বিদ্যালয়। মুক্তপাঠ নিয়ে আলোচনা করেন  মোঃ রাজিবুর রহমান, প্রধান শিক্ষক, গিয়াস উদ্দীন উচ্চ বিদ্যালয়। কিশোর বাতায়ন নিয়ে আলোচনা করেন  মোঃ মিজানুর রহমান, সহকারী শিক্ষক, বত্রিশ হাজারী উচ্চ বিদ্যালয়। কিশোর সাংবাদিকতা নিয়ে আলোচনা করেন মোঃ বদলুল আলম জাদু, সহকারী শিক্ষক কে ইউ পি উচ্চ বিদ্যালয়। মাইক্রোসফট নিয়ে আলোচনা করেন মোঃ আঃ মজিদ সহকারী শিক্ষক, ডাঃ চন্দনা উচ্চ বিদ্যালয় এবং বৃটিশ কাউন্সিলের ‘ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড’ নিয়ে আলোচনা করেন  দীপেন চন্দ্র সেন, সহকারী শিক্ষক, দলগ্রাম উচ্চ বিদ্যালয় এবং টিমলিডার, 'কানেকটিং ক্লাস রুমস, ব্রিটিশ কাউন্সিল' ও 'আইসিটি ফর এডুকেশন'-এর  ফোরাম।
 
সভায় কেইউপি প্রধান শিক্ষক সকল শিক্ষককে নিজে সমৃদ্ধ হয়ে শিক্ষার্থীদের সমৃদ্ধশালী করে গড়ে তোলার মাধ্যমে স্বপ্নের মানুষ গড়ে তোলার কথা বলেন।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তিস্তা কে আর খাদেম উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক একরামুল হক।
 
ইত্তেফাক/নূহু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯