শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

এমসিকিউ বাতিল, পরীক্ষা শুরু ২৯ সেপ্টেম্বর

এমসিকিউ বাতিল, পরীক্ষা শুরু ২৯ সেপ্টেম্বর
জবি সংবাদদাতা১৫ জুলাই, ২০১৮ ইং ২১:১৪ মিঃ
এমসিকিউ বাতিল, পরীক্ষা শুরু ২৯ সেপ্টেম্বর
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় এমসিকিউ পদ্ধতির পরিবর্তে লিখিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী ২৯ সেপ্টেম্বর। আজ রবিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ৪৪তম একাডেমিক কাউন্সিল সভায় প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় এমসিকিউ পদ্ধতি বাতিল করে লিখিত পদ্ধতিতে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। আর আগামী ২৯ সেপ্টেম্বর বিজ্ঞান শাখার পরীক্ষার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা শুরু হবে। 
 
পরবর্তীতে ৬ অক্টোবর শনিবার মানবিক শাখা, ১৩ অক্টোবর ব্যবসায় শাখার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  প্রতিটি ইউনিটে ভর্তি পরীক্ষায় ১ ঘণ্টা ৩০ মিনিট সময় থাকবে। ভর্তি পরীক্ষার মোট ১০০ নম্বরের মধ্যে লিখিত পরীক্ষায় থাকবে ৭২ নম্বর, অবশিষ্ট ২৮ নম্বর এসএসসি ও এইচএসসি থেকে প্রচলিত নিয়ম অনুযায়ী আনুপাতিক হারে নেয়া হবে। 
 
এছাড়া চারুকলা, সংগীত, নাট্যকলা ও ফিল্ম এন্ড টেলিভিশন-এই চারটি বিভাগে কোনো লিখিত পরীক্ষা হবে না। এই চারটি বিভাগে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ২৭ অক্টোবর শনিবার থেকে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা নেয়া হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য পরবর্তীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.jnu.ac.bd-এ জানানো হবে।
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১