শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

পবিপ্রবিতে ৫ শিক্ষার্থী বহিষ্কার, ১৩ জনকে অর্থদণ্ড

পবিপ্রবিতে ৫ শিক্ষার্থী বহিষ্কার, ১৩ জনকে অর্থদণ্ড
পবিপ্রবি (পটুয়াখালী) সংবাদদাতা১৮ জুলাই, ২০১৮ ইং ০৯:৫৩ মিঃ
পবিপ্রবিতে ৫ শিক্ষার্থী বহিষ্কার, ১৩ জনকে অর্থদণ্ড
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ঘটনার দোষী সাব্যস্ত করে পাঁচ শিক্ষার্থীকে এক সেমিস্টার বহিষ্কার, ১৩ জনকে অর্থদণ্ড এবং  ২ শিক্ষার্থীর মাস্টার্সে ভর্তি ও চাকরিতে আবেদনের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অধ্যাপক ড. স্বদেশ সামন্ত স্বাক্ষরিত আলাদা আলাদা অফিস আদেশ থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। 
 
নেশাজাতদ্রব্য বহনের দায়ে এক সেমিস্টারের জন্য বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন, কম্পিউটার সায়েন্স অনুষদের শাহীনুর রহমান, তানভীর হোসেন, নাফিজ বিন আলম ও কৃষি অনুষদের রোমান হোসেন ও আবির হোসেন রনি।
 
র‌্যাগিংয়ের ঘটনায় অর্থদণ্ড প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের অনিন্দ্য মণ্ডল, ভূমি ব্যবস্থাপনা ও প্রশাসন অনুষদের নিহার রঞ্জন শীল, কম্পিউটার সায়ন্স অনুষদের ফারজিন আনান মুকিত। এদের প্রত্যেককে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও একই ঘটনায় কম্পিউটার সায়েন্স অনুষদের সাকিব হাসান ও আলিফ বিশ্বাসকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। 
 
এদিকে ক্যাম্পাসের বাইরে ঘটা এক সহিংসতায় অর্থদন্ড প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান অনুষদের আ ন ম শফিউল্লাহ অভি, কৃষি অনুষদের কাওছার উজ্জামান সুমন, দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের বাদল চন্দ্র শীল, আরাফাত ইসলাম সাগর ও হাসান মাহমুদ, ব্যবসায় প্রশাসন অনুষদের রাকিবুল ইসলাম সাগর। এদের প্রত্যেককে বিশ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। 
 
এছাড়াও এ ঘটনায় গোলাম রব্বানী সুহৃদ ও ব্যবসায় প্রশাসন অনুষদের মো. মহসিন হোসেনকে দশ হাজার টাকা করেছে প্রশাসন। 
 
শৃঙ্খলা পরিপন্থী অপর এক ঘটনায় ২ শিক্ষার্থীর মাস্টার্সে ভর্তি ও পবিপ্রবিতে চাকরিতে আবেদনের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এরা হলেন শ্রাবনী সরকার ও আনোয়ার হোসেন রাজীব।
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭