শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

গভীর রাতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসির ভবন ঘেরাও

গভীর রাতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসির ভবন ঘেরাও
রংপুর অফিস১০ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১০:৫১ মিঃ
গভীর রাতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসির ভবন ঘেরাও
এক শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার প্রতিবাদে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহর বাসভবন ঘেরাও করেছে শিক্ষার্থীরা। রবিবার দিবাগত রাত একটার দিকে উপাচার্য বাসভবন ঘেরাও করে তারা। 
 
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ক্লাশ নেন উপাচার্য। ক্লাসের পর মেসে ফেরার পথে এক শিক্ষার্থীকে কুপিয়ে আহত করে ছিনতাইকারীরা। এ খবর ছড়িয়ে পরলে ক্যাম্পাসে উত্তেজনা শুরু হয়। পরে দুই হল থেকে শিক্ষার্থীরা নেমে এসে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়ক হয়ে উপাচার্যের বাসভবন ঘেরাও করে। পরে ছাত্রলীগের নেতারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে রাত দেড়টার দিকে প্রক্টরিয়াল বডি উপস্থিত হয়ে শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে ৬ জন শিক্ষার্থী উপাচার্যের সঙ্গে দেখা করতে যান। এ সময় শিক্ষার্থীরা উপাচার্যের বিরুদ্ধে ক্যাম্পাসে অবস্থান না করে মাঝে মধ্যে ক্যম্পাসে এসে গভীর রাত পর্যন্ত ক্লাস নেয়ার অভিযোগ তুলে উপাচার্য বিরোধী বিভিন্ন শ্লোগান দেন। 
 
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ফরিদ উল ইসলাম বলেন, পরিস্থিতি শান্ত হয়েছে। শিক্ষার্থী প্রতিনিধিরা উপাচার্য স্যারের সঙ্গে কথা বলেছেন। শিক্ষার্থীরা না চাইলে রাতে ক্লাস আর নেয়া হবে।
 
 
ইত্তেফাক/ইউবি

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩