বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ডাকসু নিয়ে সাংবাদিকদের সঙ্গে উপাচার্যের মতবিনিময় রাতে

আপডেট : ২০ জানুয়ারি ২০১৯, ১৬:২০

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের বিষয়ে আলোচনার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) সঙ্গে মতবিনিময় করবেন বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য ড. মো. আখতারুজ্জামান।

রবিবার রাত ৯টায় এ সভা অনুষ্ঠিত হবে। শনিবার বিকেলে প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আসিফ ত্বাসীন ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়নকে আমন্ত্রণ জানিয়ে চিঠি দিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, ২০ জানুয়ারি রাত ৯টায় উপাচার্যের বাসভবনে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যদের সঙ্গে এই মতবিনিময় সভা হবে।

প্রক্টর গোলাম রাব্বানী বলেন, ‘সাংবাদিক সমিতি একটা গতিশীল সংগঠন। নির্বাচন বিষয়ে অনেক কাজ করেছে। ডাকসু বিষয়টিকে তারা বারবার সামনে নিয়ে এসেছে। আমরা কয়েক দিন আগে টিএসসির সব সংগঠনের সঙ্গেই কথা বলেছি। তাদের (ডুজা) সঙ্গেও নির্বাচন কীভাবে করা যায়, তা নিয়ে আলোচনা করব।’

আরো পড়ুন: রাজাপুরে প্রতিপক্ষের হামলায় কলেজ ছাত্রীসহ আহত ৩

বৈঠকের আমন্ত্রণ পাওয়ার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আসিফ ত্বাসীন বলেন, ‘এর আগেও অনেকবার ডাকসুর তফসিল হয়েছে, তবে নির্বাচন আর হয়ে ওঠেনি। তবে আমরা চাই, সবার অংশগ্রহণে সুষ্ঠু একটা নির্বাচন হোক।’

‘এর পাশাপাশি প্রশাসনের সঙ্গে আলোচনায় আমরা ভোটের পরিবেশ, সাধারণ শিক্ষার্থীদের চাওয়া, নির্বাচনের সময় সাংবাদিকরা যেন স্বাধীনভাবে কাজ করতে পারেন, সাংবাদিকদের নিরাপত্তার বিষয় নিয়েই কথা বলব,’ যোগ করেন ডুজা সভাপতি।

ইত্তেফাক/জেডএইচ