শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অছাত্রদের হল ছাড়ার নির্দেশ

আপডেট : ২০ জানুয়ারি ২০১৯, ১৮:৫৪

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনকে সামনে রেখে হলকে বহিরাগতমুক্ত করতে অছাত্র ও বহিরাগতদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথা তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

রবিবার প্রভোস্ট স্টান্ডিং কমিটির সভার সিদ্ধান্তের পর এ নির্দেশ দেওয়া হয়। এ মর্মে হলগুলোতে নোটিশ দিয়েছে স্ব স্ব হল কর্তৃপক্ষ।

নোটিশে বলা হয়েছে, ‘আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনকে সামনে রেখে হলকে বহিরাগতমুক্ত করার জন্য প্রভোস্ট কমিটির স্টান্ডিং কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী মাস্টার্স শ্রেণির যে সকল ছাত্রের পরীক্ষা শেষ হয়েছে তাদের অনতিবিলম্বে হল অফিসে সিট বুঝিয়ে দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো। এছাড়া অছাত্র ও বহিরাগত ব্যক্তি কারো কক্ষে অবস্থান করলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অবহিত করতে বলা হয়েছে। এরপর কর্তৃপক্ষ বিধি মোতাবেক ব্যবস্থা নেবে।’

আরো পড়ুন: বিশ্বের সবচেয়ে কিউট কুকুরের মৃত্যু

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী ইত্তেফাককে বলেন, সব হলের জন্য এই নির্দেশ দেওয়া হয়েছে। এজন্য হলের প্রত্যেকের কাছে সহযোগিতা কামনা করছি। ডাকসু নির্বাচন যাতে হয় এর জন্য সব কিছুই করা হবে।

ইত্তেফাক/জেডএইচ