ঢাকা বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫
২৭ °সে

কোটা সংস্কার আন্দোলনকারীদের ডাকসু নির্বাচনের সিদ্ধান্ত

কোটা সংস্কার আন্দোলনকারীদের ডাকসু নির্বাচনের সিদ্ধান্ত
কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করেছিল সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনকারীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে (ডাকসু) অংশ নিচ্ছেন। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে স্বতন্ত্র প্রার্থী দিচ্ছেন তারা। সংগঠনটির একাধিক নেতা এ তথ্য জানিয়েছেন।

এ ব্যাপারে সংশ্লিষ্টরা বলছেন, ডাকসু নির্বাচনে কোটা সংস্কার আন্দোলনকারীরা অংশ নিলে রাজনৈতিক সংগঠনগুলোর জন্য অন্যতম চ্যালেঞ্জ হতে পারে। তবে ভিন্ন মতও রয়েছে, তা হলো কোটা সংস্কার আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের সমর্থনে জোর ছিল। আর ডাকসু নির্বাচন একটি ভিন্ন বিষয়। এখানে রাজনৈতিক বিষয় কাজ করে। এখন সামনে বোঝা যাবে তারা কতটা সফল হয়।

উল্লেখ্য, সাধারণ ছাত্রদের অধিকার রক্ষায় ছাত্র সংগঠনগুলোর তেমন বড় ধরনের সফলতা না থাকলেও কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা দাবি আদায়ে সক্ষম হয়েছিল।

ডাকসু নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিতে ১৮ জানুয়ারি রাজধানীর পল্টনে একত্র হয়েছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতারা।

আরও পড়ুন: ব্রেক্সিট ঝামেলা এড়াতে যুক্তরাজ্য সদরদপ্তর স্থানান্তর করবে সনি

সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন জানান, ‘বিভিন্ন বিষয়ে আন্দোলন করে আমরা সফল হয়েছি। এখন সাধারণ শিক্ষার্থীদের দাবি আদায় করার জন্য এবং তাদের পাশে থাকার জন্য আমরা কেন্দ্রীয় ও হল সংসদের নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ ফেব্রুয়ারি, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন