শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাংবাদিক নির্যাতনে জবিতে সাংবাদিকের ২৪ ঘণ্টার আল্টিমেটাম

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০৭

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে কর্তব্যরত সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে জড়িতদের শাস্তি ও ক্যাম্পাসে সাংবাদিকদের নিরাপত্তার দাবিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক জোট। মঙ্গলবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, ক্যাম্পাসে বারবার ছাত্রলীগ কর্তৃক সাংবাদিকরা হামলার শিকার হচ্ছে। নিরাপত্তার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসন নীরব ভূমিকা পালন করেছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ গ্রহণ না করলে কঠিন পদক্ষেপ নেওয়ার হুশিয়ারি দেন বক্তারা। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক জোটের আহ্বায়ক জাহিদুল ইসলামের সাদেকের সভাপতিত্বে ও সদস্য সচিব রবিউল আলমের সঞ্চালনায় এতে বক্তব্য প্রদান করেন, জবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও যুগান্তরের জবি প্রতিনিধি হুমায়ুন কবির হুমু, যুগ্ম সাধারণ সম্পাদক ফারহানা রাহি, জবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দিপু রায়হান, বিডি নিউজ টুয়েন্টিফোরের ফখরুল ইসলাম, ইউএনবির আজিজুল হক, দৈনিক করতোয়ার শাপলা সোমাসহ সাংবাদিক জোটের নেতৃবৃন্দ।

মানববন্ধন শেষে সাংবাদিকগণ কালো ব্যাজ ধারণ করে ক্যাম্পাসে মৌন মিছিল করেন।

ইত্তেফাক/অনি