ঢাকা বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ৭ চৈত্র ১৪২৫
২৫ °সে

শিক্ষার্থীরা কী চাচ্ছেন সেটা বোঝার চেষ্টা করছি: ভিপি নুর

শিক্ষার্থীরা কী চাচ্ছেন সেটা বোঝার চেষ্টা করছি: ভিপি নুর
রোকেয়া হলের সামনে অনশনে থাকা শিক্ষার্থীদের সঙ্গে নুরুল হক নুর। ছবি: ফোকাস বাংলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর নব নির্বাচিত ভিপি নুরুল হক নুর সাধারণ শিক্ষার্থীদের মনোভাব বোঝার চেষ্টা করছেন। তারা কী চাচ্ছেন সেটা বুঝে সিদ্ধান্ত নেবেন তিনি। একই সঙ্গে তাদের দাবি অনুযায়ী ডাকসু নির্বাচনে অনিয়ম ও কারচুপির বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলেছেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে নিজের প্যানেলের অন্য প্রার্থীদের সঙ্গে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এসে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন নুরুল হক নুর।

এসময় তিনি বলেন, নির্বাচনে কারচুপি ও অনিয়মের মধ্যেও সাধারণ শিক্ষার্থীরা আমার পক্ষে কাজ করেছে। তারা আমাকে ভোট দিয়েছে। তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করছি। তারা কী চাচ্ছে সেটা বোঝার চেষ্টা করছি। তারা যদি চায় যে, আমি ভিপি হিসেবে দায়িত্ব নেব এবং তাদের জন্য লড়াই সংগ্রাম করব, তাহলে আমি সেটা করব। আর যদি তারা না চায় তাহলে আমি দায়িত্ব নেব না।

কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বাংলাদেশে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা নুর আরো বলেন, ডাকসু নির্বাচনে রোকেয়া হলে ব্যাপক কারচুপি ও অনিয়ম হয়েছে। সে হিসেবে জিনাত হুদা প্রভোস্টের দায়িত্বে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন। তার অবিলম্বে পদত্যাগ করা উচিত।

আরো পড়ুন: বিয়ে নয়, আমার সিনেমা নিয়ে গুঞ্জন রটান: পরিনীতি

গত ১১ মার্চ ডাকসু এবং হল সংসদে নির্বাচন অনুষ্ঠিত হয়। ডাকসুতে ভিপি ও একটি সম্পাদক পদে জয় পায় কোটা সংস্কার আন্দোলনের স্বতন্ত্র প্যানেল। আর অন্যগুলোতে বিজয়ী হয় ছাত্রলীগ।

এরপর থেকেই পুনরায় নির্বাচনের দাবি জানিয়ে আসছে বিভিন্ন প্যানেল। ছাত্রলীগ বাদে পাঁচটি প্যানেল বুধবার এ নিয়ে উপাচার্যের কাছে স্মারকলিপিও দেয়। সেখানে ডাকসুর পুনঃতফসিলের জন্য শনিবার পর্যন্ত সময় বেঁধে দেয় ভোট বর্জন করা প্যানেলগুলো।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন