মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নির্বাচনের আগে শেখ হাসিনার ৫ জনসভা, ভিডিও কনফারেন্স ১০

আপডেট : ১৬ ডিসেম্বর ২০১৮, ২০:২৬

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে পাঁচটি জনসভায় বক্তব্য রাখবেন। এর বাইরে দশ জেলার নির্বাচনী জনসভায় ভিডিও কনফারেন্সে তিনি বক্তব্য দেবেন। এছাড়া ২১ ডিসেম্বর দুপুর ২টায় গুলশানে এবং ২৪ ডিসেম্বর বেলা ১১টায় কামরাঙ্গীরচর মাঠে জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভানেত্রী। দলীয় সূত্র এ তথ্য জানিয়েছে। 

আগামী ২২ ডিসেম্বর সিলেটে তিনটি মাজার জিয়ারত করে বেলা ২টায় আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন শেখ হাসিনা। ২৩ ডিসেম্বর তিনি যাবেন রংপুরে। রংপুর-২ নির্বাচনী এলাকায় (তারাগঞ্জ-বদরগঞ্জে) একটি জনসভায় অংশ নিয়ে যাবেন শ্বশুরবাড়ির এলাকা পীরগঞ্জে। সেখানে বেলা ২টায় পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দলের জনসভায় তার বক্তৃতা করার কথা রয়েছে।

জাতীয় নির্বাচনের আগে সিলেটে গিয়ে শাহজালাল ও শাহপরানের মাজার জিয়ারতের মধ্যে দিয়ে ভোটের প্রচার শুরুর একটি রেওয়াজ দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে তৈরি হলেও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবার আনুষ্ঠানিক প্রচার শুরু করেছেন গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় তার নিজের নির্বাচনী এলাকা থেকে। গোপালগঞ্জ-৩ আসনের পাশাপাশি এবার পীরগঞ্জ (রংপুর-৬) আসনেও শেখ হাসিনার মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছিল। তবে পরে আসনটি বর্তমান এমপি স্পিকার শিরীন শারমিন চৌধুরীকেই ছেড়ে দেন তিনি।

আরও পড়ুন: ব্রেক্সিট প্রশ্নে নয়া-গণভোট চান ব্লেয়ার, কড়া নিন্দা মে’র

জানা গেছে, সশরীরে উপস্থিত না থাকলেও তিন দিনে ১০ জেলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্বাচনী জনসভায় যোগ দেবেন আওয়ামী লীগ সভানেত্রী। ১৮ ডিসেম্বর বিকাল ৩টায় মাশরাফি বিন মর্তুজার নড়াইল-১, সৈয়দ আশরাফুল ইসলামের কিশোরগঞ্জ-১ এবং বীর বাহাদুর উশৈসিংয়ের এলাকা বান্দরবানে নির্বাচনী জনসভায় শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তৃতা দেবেন। পরদিন ১৯ ডিসেম্বর বিকাল ৪টায় র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর ব্রাহ্মণবাড়িয়া-৩, সাইমুম সরওয়ার কমলের কক্সবাজার-৩, শ ম রেজাউল করিমের পিরোজপুর-১ এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেলের চট্টগ্রাম-৯ নির্বাচনী এলাকার জনসভাতেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সভানেত্রী। আর ২০ ডিসেম্বর বেলা ১১টায় তিনি গাইবান্ধার-৫ আসনে ফজলে রাব্বী, জয়পুরহাট-২ আসনে আবু সাঈদ আল মাহমুদ স্বপন এবং রাজশাহী-১ ওমর ফারুক চৌধুরীর নির্বাচনী জনসভায় যোগ দেবেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে। নির্ধারিত এলাকার নেতাকর্মীদের বাইরেও জেলা আওয়ামী লীগ ও মহাজোটের নেতাকর্মীদের জনসভায় উপস্থিত থাকতে বলা হয়েছে। এদিকে ১৮ ডিসেম্বর সকাল ১০টায় হোটেল সোনারগাঁওয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

ইত্তেফাক/এমআই