বিনোদন | The Daily Ittefaq

বলিউড তারকাদের শিক্ষাজীবন!

বলিউড তারকাদের শিক্ষাজীবন!
অনলাইন ডেস্ক১২ জুন, ২০১৬ ইং ১৪:০৭ মিঃ
বলিউড তারকাদের শিক্ষাজীবন!
 
চলচ্চিত্রে অভিনয়ের তাগিদে অনেক বলিউড তারকাই অক্সফোর্ড বা ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হিসেবে অভিনয় করেছেন। কিন্তু বাস্তব জীবনে তাদের মার্কশিট কেমন ছিল? নিশ্চয়ই বিষয়টা জানতে আগ্রহী হবেন আপনারা। আসলে বাস্তব জীবনে বলিউডের বাঘা বাঘা সব তারকাদের মার্কশিটের হিসেব নিয়ে আপনি হয়ত বেশ গর্ব বোধ করবেন।
 
শিক্ষার পাঠ শুরু হোক আমির খানকে দিয়ে। ভারতে সামাজিক উন্নয়নের বেশ কিছু বিষয় নিয়ে কাজ করছেন এই বলিউড তারকা। এর মধ্যে শিশু শিক্ষাও রয়েছে। অথচ তিনি নিজে কিন্তু লেখা পড়ার পাঠ চুকিয়েছিলেন উচ্চ মাধ্যমিকে।
 
এদিকে ডানপিটে অভিনয়ে বলিউড পাড়া মাতানো সালমান খান অভিনয়ের স্বপ্ন পূরণের জন্য নিয়মিত ক্লাস করতে পারেনি কলেজে। ফলে সেখানেই তার পড়ালেখার ইতি।
 
বলিউডের আরেক জনপ্রিয় তারকা অক্ষয় কুমার কিশোর বয়স থেকেই ব্যস্ত ছিলেন মার্শাল আর্টস শিক্ষায়। তাই লেখা পড়াটা আর হয়ে ওঠেনি এই সুপারস্টারের।
 
এ তো গেল বলিউড পাড়ার ছেলেদের কথা। বলিউড পাড়ার মেয়েরাও খুব বেশি এগোতে পারেনি লেখাপড়ায়। 'স্টুডেন্ট' সিনেমার মাধ্যমে বলিউড পাড়ায় এসেছিলেন আলিয়া ভাট। আর এ সিনেমার মাধ্যমেই তার 'স্টুডেন্ট লাইফ'-এর সমাপ্তি ঘটে। 'ক্লাস টুয়েলভ' অর্থাৎ উচ্চ মাধ্যমিকের পর আর লেখাপড়া করা হল না তার।
 
দীপিকা পাড়ুকান তার লেখাপড়ার ইতি টেনেছেন হাইস্কুলে থাকতেই। এদিকে কারিনা কাপুর কলেজে দু বছর পরার পর আর লেখাপড়া নিয়মিত করতে পারেনি। আর তার বোন কারিশমা কাপুর ক্লাস সেভেনেই শেষ করেছিলেন পড়ালেখা।
 
বলিউড পাড়ার সুন্দরীদের মধ্যে সেরা ছাত্রী সম্ভবত ছিলেন বচ্চন পরিবারের বউ ঐশ্বরিয়া রায় বচ্চন। ছাত্রী হিসেবে বেশ সুনাম ছিল তার। পেশা হিসেবে আর্কিটেক্ট বেছে নিতে চেয়েছিলেন এক সময়। কিন্তু তারই মধ্যে এসে গেল মডেলিংয়ের ভূত। ব্যস পড়ালেখা শেষ। জি নিউজ।
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬