বিনোদন | The Daily Ittefaq

ফারুকীর ‘ডুব’ বন্ধে সেন্সরবোর্ডে শাওনের চিঠি

ফারুকীর ‘ডুব’ বন্ধে সেন্সরবোর্ডে শাওনের চিঠি
অনলাইন ডেস্ক১৬ ফেব্রুয়ারী, ২০১৭ ইং ২১:১০ মিঃ
ফারুকীর ‘ডুব’ বন্ধে সেন্সরবোর্ডে শাওনের চিঠি
বলিউডের ইরফান খান অভিনীত আলোচিত চলচ্চিত্র ‘ডুব’ সম্প্রতি চলচ্চিত্র প্রিভিউ কমিটিতে জমা পড়েছে। এদিকে ছবিটি ছাড়পত্র না দেওয়ার অনুরোধ করে ১৩ ফেব্রুয়ারি সেন্সরবোর্ডে একটি চিঠি জমা দিয়েছেন নির্মাতা-অভিনেত্রী মেহের আফরোজ শাওন। 
 
তবে এই চিঠির বিপরীতে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেও জানান সংশ্লিষ্টরা। কারণ, ছবিটি আগে প্রিভিউ কমিটি দেখবে, তারপর সেন্সরবোর্ড সদস্যরা দেখবেন।
শাওনের অভিযোগ, কিংবদন্তি নির্মাতা-সাহিত্যিক হ‌ুমায়ূন আহমেদের জীবনের কিছু স্পর্শকাতর বিষয় নিয়ে সিনেমাটির চিত্রনাট্য সাজানো হয়েছে। যার মাধ্যমে হ‌ুমায়ূন আহমেদ ও তাঁর পরিবারের সদস্যদের মানহানি ঘটতে পারে।
 
এদিকে চিঠির বিষয়টি স্বীকার করে শাওন বলেন, ‘জ্বি, আমি একটি চিঠি জমা দিয়েছি সেন্সরবোর্ডে। তবে, ছবিটি বন্ধ করার বিষয়ে ওই চিঠিতে আমার কোনও বক্তব্য ছিলো না। কারণ, আমি বন্ধ করার কেউ নই। আমি শুধু আমার আপত্তির বিষয়গুলো তুলে ধরেছি সম্মানিত সেন্সবোর্ডের সদস্যদের সামনে।’
 
শাওন আরও বলেন, ‘চিঠিতে আমি স্পষ্ট ভাষায় বলেছি, ছবিটিতে যদি হ‌ুমায়ূন আহমেদ ও তার পরিবারের কোনও সদস্যদের বাস্তব জীবনের ছায়া কিংবা কোনও ঘটনার প্রমাণ পাওয়া যায় তাহলে যেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়। কারণ, ছবিটির পরিচালক-প্রযোজক হ‌ুমায়ূন আহমেদের পরিবারের কোনও সদস্যরে অনুমতি ছাড়াই এটি নির্মাণ করেছেন। এই ছবির যে উপজীব্য বিষয়ের কথা শোনা যাচ্ছে, সেটি অত্যন্ত আপত্তিকর এবং বিভ্রান্তিকর বলেই মনে হচ্ছে আমার। ফলে সেন্সরবোর্ডের আইনের ধারা ধরেই ছবিটি ছড়াপত্রের বিষয়ে ব্যবস্থা নিতে অনুরোধ করেছি বোর্ডকে।’
 
যৌথ প্রযোজনার সিনেমাটি নির্মাণ করেছেন মোস্তফা সরওয়ার ফারুকী।
 
জানা গেছে, এতে ইরফান খান অভিনয় করছেন হ‌ুমায়ূন আহমেদের চরিত্রে। এছাড়াও মেহের আফরোজ শাওন চরিত্রে অভিনয় করেছেন ভারতের পার্ণো মিত্র, গুলতেকিন খান চরিত্রে দেশের রোকেয়া প্রাচী এবং শীলা আহমেদের চরিত্রে তিশা। এমএম।
 
ইত্তেফাক/সেতু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
ফজর৫:১১
যোহর১২:১৩
আসর৪:২১
মাগরিব৬:০১
এশা৭:১৪
সূর্যোদয় - ৬:২৬সূর্যাস্ত - ০৫:৫৬