বিনোদন | The Daily Ittefaq

লোকে আমার জন্য তাদের স্ত্রীকে লুকিয়ে রাখত : প্রেম চোপড়া

লোকে আমার জন্য তাদের স্ত্রীকে লুকিয়ে রাখত : প্রেম চোপড়া
অনলাইন ডেস্ক১৭ ফেব্রুয়ারী, ২০১৭ ইং ১৮:২০ মিঃ
লোকে আমার জন্য তাদের স্ত্রীকে লুকিয়ে রাখত : প্রেম চোপড়া
প্রেম নাম হ্যায় মেরা। প্রেম চোপড়া। আইকনিক এই ডায়ালগ যার মুখ দিয়ে বেরিয়েছিল, তার বয়স এখন ৮১। সেদিনের সেই হিমশীতল ভিলেন আজ বৃদ্ধ হয়েছেন। তবুও বলিউড এখনও তার সর্বযুগের ঘৃণ্যতম ভিলেন হিসেবেই মনে রেখেছে তাকে।
 
প্রেম চোপড়া জানাচ্ছেন, যৌবনে ধর্ষক, খলনায়কের চরিত্রে তার অভিনয় দর্শকের মধ্যে এতটাই কাপুনি ধরাত, যে পর্দার বাইরে, অন্যত্র তাকে দেখলেও স্ত্রীকে লুকিয়ে রাখার চেষ্টা করতেন মানুষ। কিন্তু তাতে তার আপত্তি ছিল না, বরং পছন্দ ছিল এই ঘৃণা। কারণ, এর মানে, তার অভিনয় প্রকৃত অর্থেই ছুঁয়ে গিয়েছে বাস্তবের পর্দাকে।
 
উর্দু উৎসব জশন এ রেখতা উপলক্ষ্যে দিল্লি এসেছেন বৃদ্ধ অভিনেতা। সেখানেই তিনি এসব কথা বলেন।
জানিয়েছেন, আর পাঁচজনের মত তিনিও প্রথমে নায়ক হতেই চেয়েছিলেন। কিন্তু নায়ক হিসেবে যে কটা হিন্দি ছবিতে কাজ করেন, প্রতিটাই ফ্লপ করে। তখন অফার আসে নেগেটিভ চরিত্রের। ভিলেন হিসেবে তাঁর অভিনয় করা ছবিগুলি দর্শক সমাদৃত হয়। তখন থেকেই খলনায়কের সর্পিল রাস্তা ধরে তার পথ চলা শুরু।
 
পুরনো হিন্দি ফিল্মের দর্শকরা নাকি বাস্তবের সঙ্গে ছবির চরিত্রের পার্থক্য করতেন না তেমন। তাদের কাছে ছবিতে যে ভিলেন, বাস্তবেও সে ভিলেন। তাই পর্দার বাইরে প্রেম চোপড়ার সঙ্গে পরিচয় হলে তার সহজ স্বাভাবিক চরিত্র দেখে অবাক হতেন মানুষ। আগে অন স্ক্রিন ভিলেনের পক্ষে আর কখনও ভাল চরিত্র করা সম্ভব হত না। বা নায়করা পারতেন না নেগেটিভ রোল করতে। দর্শক তা গ্রহণ করতেন না।
 
আগের ভিলেনদের সঙ্গে এখনকার ভিলেনদের তফাত নিয়ে বলতে গিয়ে প্রেম জানাচ্ছেন, আগে ছবির গল্প তৈরি হত ৩ মূল চরিত্র নিয়ে- নায়ক, নায়িকা আর খলনায়ক। কিন্তু এখন আর তা নয়। ভিলেনের অতীতের কোনও গল্প থাকত না তখন। বলা হত না, কেন সে এমন পথ বেছে নিল। এমনিই খারাপ করে দেখানো হত তাকে। কিন্তু এখন নায়করাই ভিলেন হন। তাদের ব্যাকগ্রাউন্ড তুলে ধরা হয় পরিষ্কার করে। আজকাল যেভাবে ছবিতে প্রতিশোধ নেওয়ার ছক কষা হয় ও তা কার্যকর করা হয়, তা খুবই বাস্তবোচিত।
 
 
ভিলেনি হয়তো ছেড়েছেন। কিন্তু ছবি ছাড়েননি প্রেম চোপড়া। সামনেই মুক্তি পাবে তার কয়েকটি ছবি। প্রথমে আসছে প্যাটেল কি পঞ্জাবি শাদি- এতে আছেন ঋষি কপূর ও পরেশ রাওয়াল। এছাড়াও রয়েছে উড়াঞ্ছু ও জিনা ইসি কা নাম হ্যায়।
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০১৭ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪