বিনোদন | The Daily Ittefaq

দুটি শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন মাসুম রেজা

দুটি শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন মাসুম রেজা
অনলাইন ডেস্ক১৯ মে, ২০১৭ ইং ০৯:৫১ মিঃ
দুটি শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন মাসুম রেজা
 
এ বছর দুটি শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন দেশের প্রখ্যাত নাট্যকার মাসুম রেজা। ‘বাপজানের বায়োস্কোপ’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ কাহিনীকার ও শ্রেষ্ঠ চিত্রনাট্যকারের পুরস্কার পাচ্ছেন তিনি। তবে শ্রেষ্ঠ চিত্রনাট্যকারের পুরস্কারটি চলচ্চিত্রের পরিচালক রিয়াজুল মওলা রিজুর সঙ্গে ভাগাভাগি করতে হবে তাকে।
 
বৃহস্পতিবার মধ্যরাতে তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র অধিশাখার প্রজ্ঞাপনে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৫ বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। চলচ্চিত্রে গৌরবোজ্জল ও অসাধারণ অবদানের স্বীকৃতি হিসেবে এবার ২৫টি ক্ষেত্রে বিশিষ্ট শিল্পী ও কলাকুশলীদের পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।
 
এ বিষয়ে মাসুম রেজা দৈনিক ইত্তেফাককে বলেন, ‘এ রকম একটা পুরস্কার পাওয়া তো অনেক আনন্দের। আমার সবচেয়ে বেশি ভালো লাগছে যে আমি টেলিভিশন নাট্যকার এবং চলচ্চিত্র খুব কম লিখি। কিন্তু তার মধ্যেই এবার দুটি শাখায় পুরস্কার পেলাম। এটা আমার জন্য অনেক ভালো লাগার।’
 

চলচ্চিত্র নিয়ে আরো বেশি কাজ করার আগ্রহের কথা জানিয়ে মাসুম রেজা বলেন, ‘আমি মন থেকে সিদ্ধান্ত নিয়ে ফেলেছি, চলচ্চিত্র নিয়ে আরো কাজ করবো। ভালো কিছু সিনেমা আমি লিখবো।’

 

মাসুম রেজার লেখা ঊল্লেখযোগ্য মঞ্চ নাটকের মধ্যে রয়েছে বিরসা কাব্য, নিত্যপূরাণ, আরজ চরিতামৃত, জল বালিকা, শামুকবাস। টেলিভিশনে অত্যন্ত জনপ্রিয়তা পেয়েছে তার লেখা রঙের মানুষ এবং ভবের হাট। মোল্লা বাড়ির বউ চলচ্চিত্রের চিত্রনাট্যকারও তিনি। ভক্তরা মনে করেন এই চলচ্চিত্রের জন্য অনেক আগেই তার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার কথা ছিল। এছাড়াও বর্তমানে উপন্যাস লেখাতে মনোনিবেশ করেছেন দেশ সেরা এই নাট্যকার। ‘তুমুল প্রেমে ছোটভাই’ উপন্যাসটি বেশ জনপ্রিয়তা পেয়েছে।
 
ইত্তেফাক/এএম।
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ জুলাই, ২০১৭ ইং
ফজর৪:০০
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৯
এশা৮:১০
সূর্যোদয় - ৫:২৪সূর্যাস্ত - ০৬:৪৪