বিনোদন | The Daily Ittefaq

মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর বর্বরতার প্রতিবাদে ইকবালের ‘হাসবুনাল্লাহ’

মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর বর্বরতার প্রতিবাদে ইকবালের ‘হাসবুনাল্লাহ’
অনলাইন ডেস্ক২৭ সেপ্টেম্বর, ২০১৭ ইং ১৩:৪৯ মিঃ
মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর বর্বরতার প্রতিবাদে ইকবালের ‘হাসবুনাল্লাহ’
 
রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সরকার ও দেশটির সেনাবাহিনীর সহিংসতা রূপ নিয়েছে গণহত্যায়। সেই বর্বরতার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ‘হাসবুনাল্লাহ’ শিরোনামের একটি গান প্রকাশ করেছেন বাংলাদেশের নাশিদ শিল্পী ইকবাল হোসাইন জীবন।
 
গত ২২ সেপ্টেম্বর ইউটিউবে প্রকাশিত হয়েছে গানটির মিউজিক ভিডিও। গীতিকার মুহাম্মদ মুকিত'র কথায় নির্মিত "হাসবুনাল্লাহ্" নাশীদে মিউজিক ডিরেক্টর ছিলেন পারভেজ জুয়েল। তরুণ চিত্রনির্মাতা এইচ আল বান্না'র পরিচালনায় গানটিতে অভিনয় করে শতাদিক চিত্রশিল্পী।
 
সম্প্রতি ''শো মি দ্যা ওয়ে' শিরোনামের নিজের দ্বিতীয় এ্যালবামের আত্মপ্রকাশ করেন ইকবাল এইচ জে। আমেরিকার জনপ্রিয় চ্যানেল ''আইটিভি ইউ এস এ'' থেকে প্রিমিয়ার হয় এ্যালবামের প্রথম নাশীদ ''হাসবুনাল্লাহ''।
 
 
নাশিদটি প্রসঙ্গে নাশিদ শিল্পী ইকবাল হোসাইন জীবন বলেন, 'চেষ্টা করেছি রোহিঙ্গাদের ওপর সহিংসতার চিত্রগুলো ফুটিয়ে তুলতে। মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর বর্বরতার প্রতিবাদ হিসেবে নাশিদটি গেয়েছি। গানটি প্রকাশের পর অনেক সাড়া পেয়েছি।'
 
সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নির্মিত হওয়া "হাসবুনাল্লাহ্" এরমধ্যেই বেশ ভালো দর্শপ্রিয়তা পেয়েছে। এই প্রতিবেদনটি লেখা পর্যন্ত ১ লক্ষ ২৭ হাজারেরও বেশি ভিউ হয়েছে গানটি।
ইত্তেফাক/আনিসুর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯