বিনোদন | The Daily Ittefaq

বিনা কর্তনে ছাড়পত্র পেলো ‘আঁখি ও তার বন্ধুরা’

বিনা কর্তনে ছাড়পত্র পেলো ‘আঁখি ও তার বন্ধুরা’
অনলাইন ডেস্ক১৫ নভেম্বর, ২০১৭ ইং ১২:২৯ মিঃ
বিনা কর্তনে ছাড়পত্র পেলো ‘আঁখি ও তার বন্ধুরা’
 
ইমপ্রেস টেলিফিল্ম ও মনন চলচ্চিত্রের প্রযোজনায় নির্মিত শিশুতোষ চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’ সম্প্রতি বিনা কর্তনে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ‘আঁখি এবং আমরা ক’জন’ গল্প অবলম্বনে ছবিটি নির্মাণ করেছেন মোরশেদুল ইসলাম।
 
ছবিটি ২২ ডিসেম্বর থেকে মুক্তি পাচ্ছে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে। নাম ভূমিকায় শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছে জাহিন নাওয়ার হক ইশা। সে একজন অন্ধ কিশোরীর ভূমিকায় অভিনয় করেছে।
 
আরো অভিনয় করেছেন সুর্বনা মুস্তাফা, তারিক আনাম খান, আল মনসুরসহ অনেকে। ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় মোরশেদুল ইসলাম এর আগেও মুহম্মদ জাফর ইকবালের গল্পে কিশোর উপন্যাস ‘দীপু নাম্বার টু’ এবং ‘আমার বন্ধু রাশেদ’ নির্মাণ করেছেন।
 
আঁখি ও তার বন্ধুরা সিনেমার গল্পে দেখা যাবে, বাসা ও স্কুল মিলিয়ে তিতুর জীবন দুর্বিসহ। ডাকনাম তিতু হলেও সবাই তাকে তিতা ডাকে। কোনো কিছুই তার ভালো লাগেনা। স্কুলের শিক্ষকরা শিশুদের মন বোঝেননা। খালি বকাঝকা করেন। স্কুলের লাইব্রেরিতে যাওয়া যায়না। সেটা তালাবন্ধ থাকে। না বুঝে খালি পড়া মুখস্ত করতে হয়।
 
তিতু মুখস্ত করেনা তাই সবাই বলে- তার পড়াশোনায় মন নাই। তিতুদের স্কুলে নতুন হেডমিস্ট্রেস হয়ে আসেন ড. রাইসা। তিনি সবকিছু বদলে দিতে থাকেন। বেত পুড়িয়ে শিক্ষার্থীদের শারীরিক শাস্তির প্রথা বন্ধ করেন। লাইব্রেরি খুলে দেন। ধমক না দিয়ে সবার সাথে হেসে কথা বলেন। এরকমই গল্পে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’।
 
ইত্তেফাক/আনিসুর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৪
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৬