বিনোদন | The Daily Ittefaq

সালমানের মুখের উপর ‘ঘোড়া’ মালিকের না

সালমানের মুখের উপর ‘ঘোড়া’ মালিকের না
অনলাইন ডেস্ক১৩ ফেব্রুয়ারী, ২০১৮ ইং ১২:৫৬ মিঃ
সালমানের মুখের উপর ‘ঘোড়া’ মালিকের না
 
ঘোড়ার প্রতি সালমানের প্রেম নতুন নয়। তাঁর ফার্মহাউসে বিভিন্ন প্রজাতির ঘোড়ার কালেকশন রয়েছে। সম্প্রতি সালমানের চোখ পড়ে একটি বিশেষ প্রজাতির ঘোড়ার উপর। এই মুহূর্তে দেশের ‘মোস্ট ওয়ান্টেড’ ঘোড়া নাকি সেটিই। যাকে কেনার জন্য ২ কোটি টাকা খরচ করতেও রাজি ভাইজান। কিন্তু সালমানের এমন ইচ্ছেয় কার্যত জল ঢেলে দিয়েছেন ঘোড়ার মালিক। মুখের উপর সালমানকে ‘না’ বলে দিয়েছন তিনি।
 
জানা যায়, ঘোড়াটির নাম ‘সাকাব’। ধবধবে সাদা এই ঘোড়ার মাথায় ও পেটের কাছে কালো ছোপ রয়েছে। বিশ্বে এই প্রজাতির মাত্র তিনটি ঘোড়া রয়েছে। দু’টি রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডায়। তৃতীয়টি, অর্থাৎ সাকাবের নিবাস গুজরাতের সুরাতে।
 
সাকাবের মালিক সিরাজ পাঠান পাঁচ বছর বয়সে রাজস্থানের একটি মেলা থেকে তাকে কিনেছিল। ঘোড়াটির তখন দাম ছিল সাড়ে চোদ্দ লক্ষ টাকা। সিরাজের আগেও সাকাব দু’জন মালিকের কাছে ছিল। তখন তার নাম ছিল যথাক্রমে তুফান ও পবন। সাকাবের মা পাকিস্তানি-সিন্ধি প্রজাতির এবং বাবা রাজস্থানি-সুরাতওয়ালি প্রজাতির।
 
সাকাবের বর্তমান মালিক সিরাজের দাবি, ঘোড়াটি এক টানা ঘণ্টায় প্রায় ৪৩ কিলোমিটার বেগে দৌড়তে পারে। এতটাই সাবলীল সেই দৌড় যে, বহু ক্ষণ বসে থাকলেও চালকের নাকি কোনও অসুবিধাই হয় না। ঘোড়াদের ক্ষেত্রে নাকি এরকমটা দেখাই যায় না। এখনও পর্যন্ত ১৯টি রেসে নেমে সবকটিতেই জয় পেয়েছে সাকাব। যদিও রেসকোর্সের রেসে এখনও অংশ নেয়নি সে।
 
ইত্তেফাক/মোস্তাফিজ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ মে, ২০১৮ ইং
ফজর৩:৪৭
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪১
এশা৮:০৪
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৩৬