বিনোদন | The Daily Ittefaq

প্রথম ছবিতে যত টাকা পারিশ্রমিক পেয়েছিলেন তারা

প্রথম ছবিতে যত টাকা পারিশ্রমিক পেয়েছিলেন তারা
অনলাইন ডেস্ক২৯ জুন, ২০১৮ ইং ১৬:০১ মিঃ
প্রথম ছবিতে যত টাকা পারিশ্রমিক পেয়েছিলেন তারা
বলিউডের বেশ কিছু উঁচু মাপের জনপ্রিয় তারকা তারা। কিন্তু তাদের শুরুর দিকটা ছিল সংগ্রামের। এই তারকাদের অনেকেই প্রতিষ্ঠিত, আবার কেউ এখন সংগ্রাম করছেন। প্রতিষ্ঠিতরা ক্যারিয়ারের প্রথম ছবিতে কত পারিশ্রমিক নিয়েছিলেন।
 
অমিতাভ বচ্চন: ১৯৬৯ সালে প্রথম ছবি। মৃণাল সেনের জাতীয় পুরস্কারপ্রাপ্ত ছবি ‘ভুবন সোম’-এ ভয়েল ন্যারেটর হিসেবে কাজ করেছিলেন অমিতাভ। সেখান থেকে ‘সাত হিন্দুস্তানি’ ছবিতে তাঁকে কাস্ট করেন পরিচালক খজা আহমেদ আব্বাস। এই ছবিতে অভিনয়ের জন্য পাঁচ হাজার রুপি হাতে পেয়েছিলেন ‘বিগ বি’।
 
আমির খান: বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’ বর্তমানে এক একটি ছবির জন্য পারিশ্রমিক পান প্রায় ৫০ কোটি টাকা। কেরিয়ারের একদম শুরুটা কিন্তু এতটা মসৃণ ছিল না আমিরের। ১৯৭৩-৭৪ সালে শিশুশিল্পী হিসেবে নাসির হুসেনের সঙ্গে প্রথম কাজ করেন আমির।
 
১৯৮৮ সালে অভিষেক ছবি মনসুর খানের ‘কেয়ামত সে কেয়ামত তক’। এই ছবির জন্য ১১ হাজার রুপি পারিশ্রমিক পেয়েছিলেন আমির।
 
সালমান খান: সালমানের বলিউডে অভিষেক ছবি ‘বিবি হো তো অ্যায়সি’। এই ছবিতে কাজ করার জন্য নাকি প্রতি মাসে ১৫০০ টাকা করে পারিশ্রমিক পেতেন বলিউডের ভাইজান। সেখান থেকেই তিনি পরিচালক সূর্য বরজাতিয়ার নজরে পড়ে যান। পরের ছবি ‘ম্যায়নে প্যার কিয়া’ বক্স-অফিসে তুমুল সাফল্য পায়। ছবির জন্য সালমানকে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হয়েছিল।
 
অক্ষয় কুমার: বলিউডের প্রথম সারির অভিনেতাদের মধ্যে একজন অক্ষয় কুমার। মার্শাল আর্টে ছিল তাঁর আগ্রহ। রেস্তোরাঁয় ওয়েটারের কাজও করেছেন। বলিউডে অভিষেক ১৯৯১ সালে রাজ সিপ্পির ‘সৌগন্ধ’ ছবিতে। অভিষেক ছবিটিতে পাঁচ হাজার রুপি পারিশ্রমিক দিয়েই ক্যারিয়ারের শুরু করেছিলেন অক্ষয়।
 
হৃতিক রোশন: ১৯৮০ সালে ওম প্রকাশের ‘আশা’ ছবিতে প্রথম মুখ দেখিয়েছিলেন হৃতিক। তখন তাঁর বয়স মাত্র ছ’বছর। ছবিটির জন্য ১০০ টাকা হাতে পেয়েছিলেন বি-টাউনের ‘গ্রিক গড’।
 
টাইগার শ্রফ: ২০১৪ সালে অভিষেক ছবি ‘হিরোপান্তি’-র জন্য সেরা অভিষেকের পুরস্কার পেয়েছিলেন জ্যাকি-পুত্র টাইগার। তার পরের ছবি ‘বাগি’ বক্স-অফিসে সুপারহিট। অভিষেক ছবির জন্য অন্যান্য নবাগতদের মধ্যে টাইগারের পারিশ্রমিক ছিল বেশ ভালই। এক কোটি টাকারও বেশি পারিশ্রমিক পেয়েছিলেন তিনি।
 
সিদ্ধার্থ মালহোত্রা: সিদ্ধার্থের বড় পর্দায় অভিষেক করণ জোহরের হাত ধরে। অভিষেক ছবি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’-এর জন্য ১ লক্ষ ১০ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন বলিউডের এই হ্যান্ডসাম।
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২