বিনোদন | The Daily Ittefaq

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬ অনুষ্ঠিত

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬ অনুষ্ঠিত
অনলাইন ডেস্ক০৯ জুলাই, ২০১৮ ইং ২০:৪১ মিঃ
জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬ অনুষ্ঠিত
গতকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হল চলচ্চিত্র শিল্পের সর্বোচ্চ সম্মাননা প্রদান অনুষ্ঠান 'জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬ '। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সচিব আবদুল মালেক, এমপি এ কে এম রহমতুল্লাহ এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্যমন্ত্রী। 
 
অভিনেত্রী ববিতা এবং অভিনেতা ফারুক তাদের জীবদ্দশায় চলচ্চিত্রে অসাধারণ অবদানের জন্য আজীবন সম্মাননা পুরস্কার পান। ফরিদুর রেজা সাগর প্রযোজিত 'অজ্ঞাতনামা' ছবিটি সেরা চলচ্চিত্রের জন্য পুরস্কার পায়। 'আয়নাবাজী' ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পান চঞ্চল চৌধুরী এবং সেরা পরিচালক নির্বাচিত হন  অমিতাভ রেজা। নুসরাত ইমরোজ তিশা ও কুসুম শিকদার যথাক্রমে 'অস্তিত্ব' ও 'শঙ্খচিল'র জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার জিতেছেন।অজ্ঞাতনামার জন্য শ্রেষ্ঠ কাহিনীতে পুরস্কার লাভ করেন তৌকীর আহমেদ।
 
অনুষ্ঠানটি উপস্থাপনা করেন জনপ্রিয় অভিনেত্রী ও অভিনেতা পূর্ণিমা ও ফেরদৌস। অনুষ্ঠানে পারফর্ম করেন রিয়াজ, পপি, আমিন খান, অপু বিশ্বাস, ইমন, সায়মন সাদিক, তমা মির্জা এবং আরও অনেকে।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, 'চলচ্চিত্র বর্তমানে সবচেয়ে শক্তিশালী মাধ্যমগুলির একটি। সরকার বছরের পর বছর ধরে সিনেমার জন্য অনেক কাজ করেছে এবং এই শিল্পকে সফল করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে'।
 
ইত্তেফাক/নূহু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২