বিনোদন | The Daily Ittefaq

মুসলমানদের টার্গেট হওয়া বিচলিত করে তাপসী পান্নুকে

মুসলমানদের টার্গেট হওয়া বিচলিত করে তাপসী পান্নুকে
অনলাইন ডেস্ক১২ জুলাই, ২০১৮ ইং ২১:২৫ মিঃ
মুসলমানদের টার্গেট হওয়া বিচলিত করে তাপসী পান্নুকে
সম্প্রতি মুক্তি পেয়েছে ঋষি কাপুর ও তাপসী পান্নু অভিনীত ‘মুল্ক’ ছবির ট্রেলার। আর তাতেই বেশ নড়েচড়ে বসেছে বলিউড ফিল্ম পাড়া। ছবিতে তাপসী পান্নু ভারতীয় মুসলমানদের যে অন্যায় ও পক্ষপাতমূলক আচরণের শিকার হতে হয়, তার বিরুদ্ধে প্রতিবাদমুখর হয়েছেন।  
 
ছবিতে ঋষি কাপুরকে দেখানো হয়েছে একটি মুসলমান পরিবারের প্রধান হিসেবে। যে পরিবারের সদস্যরা একটি 'টেরর প্লট'-এর সাথে যুক্ত ও অভিযুক্ত এবং তাপসী একজন হিন্দু আইনজীবী, যিনি ওই পরিবারের পক্ষে আইনি লড়াই করেন।
 
তাপসী বলেছেন, 'ছবিটি আমার ভীষণ কাছের কেননা আমার জীবনটাই মুসলমান দ্বারা চালিত' । তিনি নিজের অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে বলেন, আমার ম্যানেজার একজন মুসলমান, আমার গাড়িচালক, আমার ঘরে কাজ করে এমন অনেকেই মুসলমান পরিবার থেকে এসেছেন। আমি তাদের দ্বারা পরিবেষ্টিত। তাদের দ্বারা যদি আমার শান্তি ভঙ্গই হতো, তাহলে সারা রাতদিন আমাকে 'ডিসটার্বড' থাকতে হতো। আমি খুবই বিব্রত যে একটি নির্দিষ্ট ধর্মের লোকই এ দেশে খারাপ লক্ষ্যের শিকার হয়। অথচ এরা আমাদের অবিচ্ছেদ্য।
 
যখন এ বিষয়টি সামনে এলো, তখন মনে হলো এই ছবিটা আমার করা উচিত। আমার মনে হলো, ওঁদের পক্ষে কারো কথা বলা উচিত। আমি চাইলাম এ দায়িত্বটা নিতে। যে ভয় ও বিব্রতবোধ আমার ভেতর কাজ করে, তা এই ছবির মাধ্যমে আমি পরিষ্কার করতে চেয়েছি। 
 
এ প্রসঙ্গে 'মুল্ক' পরিচালক অনুভব সিনহা বলেন, ছবিটা একটু ঝুঁকিপূর্ণ ছিল। ছবিটা আপাতদৃষ্টিতে মুসলমানদের প্রতি সহানুভূতিশীল।
 
ছবিটিতে ঋষি ও তাপসী পান্নুর পাশাপাশি আরো আছেন প্রতীক বব্বর, রজত কাপুর, মনোজ পাহওয়া, আশুতোষ রানা প্রমুখ। ছবিটি আগামী ৩ আহস্ট মুক্তি পাবে।
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ জুলাই, ২০১৮ ইং
ফজর৩:৫৭
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫০
এশা৮:১২
সূর্যোদয় - ৫:২২সূর্যাস্ত - ০৬:৪৫