বিনোদন | The Daily Ittefaq

মাসুদ রানা সিরিজ নিয়ে সিনেমা বানাবে জাজ মাল্টিমিডিয়া

মাসুদ রানা সিরিজ নিয়ে সিনেমা বানাবে জাজ মাল্টিমিডিয়া
অনলাইন ডেস্ক২৯ জুলাই, ২০১৮ ইং ১৭:৪১ মিঃ
মাসুদ রানা সিরিজ নিয়ে সিনেমা বানাবে জাজ মাল্টিমিডিয়া
ষাট থেকে নব্বই দশকের বাংলাদেশের মানুষেরা বড় হয়েছে মাসুদ রানা পড়ে । এখনো বিশাল একটি জন গোষ্ঠী পড়ে মাসুদ রানা । এখনো নতুন মাসুদ রানার প্রথম এডিশনে ২০ হাজার কপি ছাপা হয় । এই দেশে এটি এখনো একটি অনেক বড় সংখ্যা। মাসুদ রানাকে আবারো সেলুলয়েডের পর্দায় তুলে আনা হবে। আর কাজটি করবে দেশের নামী চলচ্চিত্র নির্মাতা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।
 
জাজের কর্ণধার আব্দুল আজিজ বলেন, নির্মাতা মাসুদ পারভেজ ভাই মাসুদ রানা সিরিজের ‘বিস্মরণ’ অবলম্বনে, ১৯৭৩ সালে মাসুদ রানা চলচ্চিত্র তৈরি করেন। ছবিটি মুক্তি পায় ১৯৭৪ সালে । এর পর আর মাসুদ রানা হয়নি। মূলত কাজীদা কাউকে মাসুদ রানা বানানোর জন্য রাইট দেয় না, কারণ কেউ নাকি ঠিক মত রানাকে উপস্থাপন করতে পারবে না । জাজ এর শুরুতেই একটা বই এর রাইট এর জন্য যোগাযোগ করা হলে, উনি রাইট দেয়নি । তবে শুভ সংবাদ হলো, এখন কাজীদা জাজের উপর আস্থা রেখেছেন । উনার বিশ্বাস জাজ ঠিক মত মাসুদ রানা বানাতে পারবে । এই জন্য প্রথমে উনার ৩টি বইয়ের রাইট দিয়েছে ৫ বছরের জন্য। ধ্বংস পাহাড়, ভারতনাট্যম, স্বর্ণমৃগ জাজ এই ৩টি সিনেমা বানাবে ৫ বছরের মধ্যেই। শুধুমাত্র ধ্বংস পাহাড় নির্মাণের জন্যই প্রাথমিক বাজেট ৫ কোটি টাকা নির্ধারণ করা হয়েছে ।
 
আব্দুল আজিজ আরো বলেন, ১৯৬৫ সালে ধ্বংস পাহাড় রচনা হয়েছিল । তখনকার আন্তর্জাতিক রাজনীতি ও প্রেক্ষাপট এখন থেকে ভিন্ন। তখন বাংলাদেশ পূর্ব পাকিস্তান ছিল আর ভারত কে শত্রু দেখান হয়েছে । ভারত পাগল বৈজ্ঞানিক কবির চৌধুরী সাথে মিলে, কাপ্তাই বাঁধ উড়িয়ে দিবে, যেদিন পাকিস্তানের প্রেসিডেন্ট কাপ্তাই বাঁধে আসবেন । সেই বাঁধের সাথে প্রেসিডেন্ট ও ভেসে যাবে । কিন্তু এখন তো ভারত আমাদের বন্ধু রাষ্ট্র । এখন তারা এটা করবে না । এছাড়া পরিবর্তন হয়েছে১ অনেক টেকনিকাল দিক। তাই কাজীদার অনুমতি নিয়ে পূর্বের গল্পের প্লট ঠিক রেখে, আমরা নতুন করে গল্পের বিন্যাস করছি । আমরা শুটিং করবো দেশে বিদেশে । 
 
এই শুটিং এর সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো কাপ্তাই বাঁধের শুটিং এর পারমিশন পাওয়া । কারণ কাউকে কখনো কাপ্তাই বাঁধে শুটিং করতে দেওয়া হয়নি। এমনকি সেখানে জনসাধারণেরও প্রবেশাধিকার নেই। যাই হোক আমরা প্রশাসনের সাথে যোগাযোগ করে পারমিশন নেওয়ার চেষ্টা করবো ।
 
ছবির মূল চরিত্র মাসুদ রানা হিসেবে কে অভিনয় করবেন। সেটি এখনো চমক। তবে জাজের চেয়ারম্যান বলেছেন, ‘কে হবে মাসুদ রানা, তা খুব শীঘ্রই আপনাদের জানানো হবে। যাকে নেবো, তাকে আগামী ৩টি মাসুদ রানা সিরিজের জন্য নেওয়া হবে, সেই অনুযায়ী চুক্তি করা হবে।
 
ইত্তেফাক/রেজা
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:২৯
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০৩
এশা৭:১৬
সূর্যোদয় - ৫:৪৫সূর্যাস্ত - ০৫:৫৮