বিনোদন | The Daily Ittefaq

ছবির জন্য আমির খান পারিশ্রমিক নেন না কেন?

ছবির জন্য আমির খান পারিশ্রমিক নেন না কেন?
অনলাইন ডেস্ক০৪ আগষ্ট, ২০১৮ ইং ১৮:২০ মিঃ
ছবির জন্য আমির খান পারিশ্রমিক নেন না কেন?
কারো পারিশ্রমিক ৫ কোটি তো কারও ১০! এক একটি সিনেমার জন্য বলিউড  হিরোদের টাকার অঙ্কটা এমনই আকাশ ছুঁই। যত বড় তারকা, তত বেশি অঙ্কের চুক্তি। কিন্তু এই দলে নেই বলিউডের পারফেকশনিস্ট খ্যাত আমির খানের। সিনেমার জন্য কোনও পারিশ্রমিকই তিনি নেন না! বরং ছবির প্রযোজকের সঙ্গে লভ্যাংশ প্রাপ্তির চুক্তি থাকে আমিরের।
 
সম্প্রতি অভিনেতা জানিয়েছেন, অভিনয়ের জন্য কোনও অর্থ তিনি দাবি করেন না। তবে ছবির একটি লভ্যাংশ নেন। ছবি ফ্লপ হলে তিনি কিছুই পান না।
 
আমির জানান, আমার কাছে সবথেকে গুরুত্বপূর্ণ চিত্রনাট্য। একবার যদি তা গল্প পছন্দ হয়। এবং ছবিতে যদি আমি অভিনয় করি। তাহলে চেষ্টা করি যাতে নির্মাতাদের কোনও আর্থিক ক্ষতি না হয়। তারা ভাল অর্থ আয় করুক।
তিনি বলেন, আমার প্রথম টাকা আসে যখন পুরোপুরি ছবি তৈরির খরচ অতিক্রম হয়। নির্মাতা ও সকলের পাওনা মিটে যাওয়ার পর আমার নাম আসে। ছবির লাভের একটা বড় অংশ নিই। আমি এভাবেই কাজ করি। আমার মনে হয়, নির্মাতারাও আমার পন্থায় খুশি।
 
প্রসঙ্গত, আগামী সিনেমা ‘ঠাগস অফ হিন্দুস্তান’ সিনেমার জন্য ব্যস্ত অভিনেতা। জানা গেছে, ইউরোপের মাল্টা উপকূলে এই জাহাজ দু’টি তৈরি করার জন্য প্রায় হাজার শ্রমিক এক বছর ধরে কাজ করেছেন। অভিজ্ঞ ডিজাইনারদের পরামর্শও নেওয়া হয়েছে। তৈরি হওয়ার পর দু’টি জাহাজের ওজন হয়েছে দুই লাখ কেজি।
ভারতীয় চলচ্চিত্রে ফিকশনের এখনও পর্যন্ত সেরা উদাহরণ ‘বাহুবলী’। দু’টি ভাগে মুক্তি পেয়েছিল রাজামৌলির ছবিটি। আঞ্চলিক সিনেমা হলেও রেকর্ড ব্যবসা করেছিল মাহেশমতি সাম্রাজ্যের কাহিনি। এবার তাকেও ছাড়িয়ে যেতে চান প্রযোজক আদিত্য চোপড়া। তাই খরচ যাই হোক, নিজের পিরিয়ড ড্রামাকে বিশ্বাসযোগ্য করে তুলতে কোনও আপস করতে রাজি নন প্রযোজক। তাই এমন ব্যবস্থা।
 
ছবিতে জলদস্যুদের কাহিনি দেখানো হবে। বেশিরভাগ শুটিংই করতে হবে সমুদ্রে। এর জন্য জাহাজেরও প্রয়োজন ছিল। প্রেক্ষাপট ঐতিহাসিক। তাই বিশেষ ধরনের জাহাজেরই প্রয়োজন ছিল। তাই এই জাহাজ তৈরির পক্ষে সায় দেন পরিচালক বিজয়কৃষ্ণ আচার্য, প্রযোজক আদিত্য চোপড়া ও আমির খান। ইতিমধ্যেই অমিতাভ, আমির, ক্যাটরিনা, ফতিমাদের লুক প্রকাশ্যে এসেছে।
 
ইত্তেফাক/আরএ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪