বিনোদন | The Daily Ittefaq

বঙ্গবন্ধুকে নিয়ে তিন কাহিনিচিত্র

বঙ্গবন্ধুকে নিয়ে তিন কাহিনিচিত্র
বিনোদন রিপোর্ট১৫ আগষ্ট, ২০১৮ ইং ০৪:৩১ মিঃ
বঙ্গবন্ধুকে নিয়ে তিন কাহিনিচিত্র

দেশের ৩টি বেসরকারি টিভি চ্যানেলে আজ প্রচার হবে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত ৩টি কাহিনিচিত্র। কাহিনিচিত্রগুলো হলো ‘তখন পঁচাত্তর’, ‘কবি ও কবিতা’ ও ‘জনক ১৯৭৫’। এই ৩টি কাহিনিচিত্র নির্মিত হয়েছে সহিদ রাহমানের ‘মহামানবের দেশে’ গল্প অবলম্বনে।

 

১৯৭৫ সালের এই দিনে স্বাধীন বাংলাদেশের স্থপতি ও স্বাধীনতা সংগ্রামের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কয়েকজন চক্রান্তকারী সেনা সদস্যের হাতে সপরিবারে নিহত হন। এই কলঙ্কিত দিনটির পর দেশে কী ঘটেছিল, কারা প্রতিবাদ করতে পেরেছিল। বঙ্গবন্ধুকে হত্যার প্রতিবাদ জানাতে গিয়ে যারা রাজপথে নেমেছিলেন তাদের জন্য তা কতটা চ্যালেঞ্জিং ছিল। এমনকি নেত্রকোনার সীমান্ত এলাকায় আদিবাসী গারো সম্প্রদায়ও এর প্রতিবাদে আন্দোলন গড়ে তুলেছিল। এ আন্দোলন দমাতে তত্কালীন প্রশাসন গারো সম্প্রদায়ের ওপর ব্যাপক হামলা চালায়। এ রকম আরো অজানা গল্প জানা যাবে এই ৩টি কাহিনিচিত্রের মাধ্যমে।

 

আজ রাত ৮টায় আরটিভিতে প্রচার হবে ‘তখন পঁচাত্তর’। কাহিনিচিত্রটির চিত্রনাট্য করেছেন মিরন মহিউদ্দীন। পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। অভিনয়ে আছেন রাইসুল ইসলাম আসাদ, রুনা খান, এসএম মহসীন, শ্যামল মাওলা, ঊর্মিলা শ্রাবস্তী কর, রাশেদ মামুন অপু, রামিজ রাজু ও হিন্দোল রায়।

 

রাত ৮টায় চ্যানেল আইয়ে প্রচার হবে ‘কবি ও কবিতা’। এই কাহিনিচিত্রের চিত্রনাট্য লিখেছেন পান্থ শাহরিয়ার, পরিচালনা করেছেন রোকেয়া প্রাচী। এতে অভিনয় করেছেন আহমেদ রুবেল, এসএম মহসীন, লুসি তৃপ্তি গোমেজ, শাহাদাত্ হোসেন নিপু ও একে আজাদ সেতু।

 

‘জনক ১৯৭৫’ কাহিনিচিত্রের চিত্রনাট্য শাহীন রেজা রাসেলের। পরিচালনা করেছেন আজাদ কালাম। এতে অভিনয় করেছেন তারিক আনাম খান, তমালিকা কর্মকার, আরমান পারভেজ মুরাদ, শ্যামল মাওলা, মিজানুর রহমান ও নাফা। কাহিনিচিত্রটি আজ এটিএন বাংলায় রাত ৯টায় প্রচার হবে।

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০